Advertisement
১৮ মে ২০২৪
Fake Officials

Fake Officials: ভুয়ো নীতি আয়োগ আধিকারিককে গ্রেফতার করল রায়গঞ্জ থানার পুলিশ

ন্যাশনাল হিউম্যান রাইটস কাউন্সিল, প্ল্যানিং কমিশন, ভারত সরকার লেখা একটি বোর্ড লাগানো ছিল বেঞ্জামিনের গাড়িতে। তা দেখেই সন্দেহ হয় পুলিশের।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১৮:০১
Share: Save:

কেন্দ্রীয় সরকারের নীতি আয়োগ দফতরের আধিকারিক বলে ভুয়ো পরিচয় দিয়ে রবিবার রায়গঞ্জে পুলিশের জালে ধরা পড়েছিলেন উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন চেয়ারম্যান বেঞ্জামিন হেমব্রম। থানায় তাঁকে কয়েকঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সোমবার তাঁকে গ্রেফতার করেছে রায়গঞ্জ পুলিশ।

ন্যাশনাল হিউম্যান রাইটস কাউন্সিল, প্ল্যানিং কমিশন, ভারত সরকার লেখা একটি বোর্ড লাগানো ছিল বেঞ্জামিনের গাড়িতে। তা দেখেই সন্দেহ হয় পুলিশের। তার পরই রবিবার দুপুরে তাঁকে আটক করে রায়গঞ্জ থানার পুলিশ। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বেঞ্জামিন বলতে শোনা যায়, ‘‘ন্যাশনাল হিউম্যান রাইটস কাউন্সিল একটি এনজিও। বেসরকারি সংস্থা। আমার নিয়োগপত্রে তাই লেখা আছে।’’ তবে গাড়িতে ভারত সরকারের প্ল্যানিং কমিশন লেখা বোর্ড লাগালেন কেন? উত্তরে তিনি বলেন, ‘‘আমার কাছে নথি রয়েছে রয়েছে। সেখানে এই তথ্য রয়েছে।’’

বেঞ্জামিনের বিরুদ্ধে ৪২০-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, বিভিন্ন মানুষকে চাকরি দেবার নাম করে প্রতারিত করেছেন তিনি। আদালতের কাছে তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Officials
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE