Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Animal

Tufanganj: অজানা প্রাণীর পায়ের ছাপ ঘিরে আতঙ্ক তুফানগঞ্জের গোবিন্দপুরে

এর আগে এই ধরনের পায়ের ছাপ এলাকায় দেখা যায়নি দাবি স্থানীয় বাসিন্দাদের।

এই পায়ের ছাপ ঘিরেই তৈরি হয়েছে আতঙ্ক। নিজস্ব চিত্র।

এই পায়ের ছাপ ঘিরেই তৈরি হয়েছে আতঙ্ক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২০ জুন ২০২১ ২২:৫৩
Share: Save:

তুফানগঞ্জ চিলাখানা ১ গ্রাম পঞ্চায়েতের গোবিন্দপুর এলাকায় অজানা প্রাণীর পায়ের ছাপকে ঘিরে আতঙ্ক ছড়াল গোটা এলাকায়। স্থানীয় বাসিন্দাদের ধারণা, এটি বাঘের পায়ের ছাপ। সেই পায়ের ছাপ দেখতে রবিবার সকাল থেকেই ওই এলাকায় ভিড় করে স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দা শ্যামল বর্মন বলেন, “রবিবার সকালে স্থানীয় বাসিন্দারা গ্রামের বিভিন্ন এলাকায় এই পায়ের ছাপ দেখতে পান। পায়ের ছাপ দেখার পর থেকেই এলাকার মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।” এর আগে এই ধরনের পায়ের ছাপ এলাকায় দেখা যায়নি দাবি স্থানীয় বাসিন্দাদের। এলাকায় ছোট ছোট শিশু রয়েছে। এ ছাড়া রয়েছে গবাদি পশুও। এই ছাপ দেখার পর বনদফতরকে খবর দেওয়া হয়।

খবর পেয়ে বনদফতরের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে সেই পায়ের ছাপ পরীক্ষা করে দেখেন। তার পর তাঁরা গ্রামবাসীদের আশ্বস্ত করেন এটি কোনও বাঘের পায়ের ছাপ নয়। এ বিষয়ে কোচবিহারের ডিএফও সঞ্জিত সাহা বলেন, “গোবিন্দপুর এলাকায় যে পায়ের ছাপ পাওয়া গিয়েছে সেটি বাঘ, লেপার্ড বা ক্যাট প্রজাতির কোন প্রাণীর পায়ের ছাপ না। এটি কুকুর, শেয়াল অথবা ভাম প্রজাতির কোন প্রাণীর পায়ের ছাপ। ওই গ্রামের মানুষ যাতে অযথা আতঙ্কিত না হয় সেই বিষয়ে তাদের সচেতন করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Animal Tufangnaj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE