Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১১ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শিলিগুড়িতে জল বন্ধ আজ থেকে

এশিয়ান হাইওয়ের কাজের জন্য পাইপ লাইন সারাতে আজ, বুধবার থেকে চারদিন বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে শিলিগুড়ি শহরে। পরিবর্তে পুরসভার তর

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি ০৩ জানুয়ারি ২০১৮ ০৩:৩৯
Save
Something isn't right! Please refresh.
Popup Close

এশিয়ান হাইওয়ের কাজের জন্য পাইপ লাইন সারাতে আজ, বুধবার থেকে চারদিন বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে শিলিগুড়ি শহরে। পরিবর্তে পুরসভার তরফে ওয়ার্ডগুলোতে পানীয় জলের ট্যাঙ্ক পাঠানোর ব্যবস্থা হচ্ছে। পুরসভাকে সাহায্য করছে জনস্বাস্থ্য এবং কারিগরি দফতর, ও এশিয়ান হাইওয়ে কর্তৃপক্ষ। এগিয়ে এসেছে পুলিশ প্রশাসনও। দু’টি কন্ট্রোল রুম খোলা হচ্ছে। একটি পুরসভায়। অন্যটি পুলিশ কমিশনারেটে। কোথাও জলের সমস্যা হলে বাসিন্দারা সেখানে ফোন করে জানালেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ৭ জানুয়ারি সকাল থেকে পরিষেবা স্বাভাবিক হবে বলে জানিয়েছে পুরসভা ও প্রশাসন।

মঙ্গলবার উত্তরকন্যায় পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী, ডিভিশনার কমিশনার বরুণ রায়, পুর কমিশনার সোনম ওয়াংদি ভুটিয়া, জলপাইগুড়ির জেলাশাসক রচনা ভগত, শিলিগুড়ির মহকুমাশাসক, জনস্বাস্থ্য কারিগরি দফতরের বাস্তুকারদের নিয়ে বৈঠক করেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। পুরসভার পাশাপাশি তিনি নিজেও পরিস্থিতির খোঁজখবর রেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান। পুরসভার মেয়র অশোক ভট্টাচার্যও বৈঠক করেন। পুরসভার কন্ট্রোল রুমের ফোন নম্বর ০৩৫৩-২৫২৬৭৮০ এবং পুলিশ কমিশনারেটের কন্ট্রোলরুমের নম্বর ০৩৫৩-২৬৬২২১০। পর্যটনমন্ত্রী বলেন, ‘‘পুলিশের তরফে সমস্ত সহায়তা করা হবে। মহকুমাশাসকও দেখবেন। কোনও সমস্যা হলে তারা পুরসভার সঙ্গে কথা বলে সমস্যা মেটাতে তৎপর হবেন।’’ তিনি জানান, ৫১ টি ট্যাঙ্কের ব্যবস্থা করা হয়েছে। জনস্বাস্থ্য এবং কারিগরি দফতর প্রতিদিন ১ লক্ষ করে জলের পাউচ পুরসভার মাধ্যমে বিলি করবে।

এশিয়ান হাইওয়ের কাজের জন্য তিনবাত্তি এলাকায় পাইপলাইন সরাতে হবে। সেখানে রেলের উড়ালপুল হবে। ফুলবাড়ি ট্রিটমেন্ট প্ল্যান্ট থেকে ওই পাইপ লাইনের মাধ্যমে শিলিগুড়ি শহরে জল সরবরাহ হয়। মেয়র বলেন, ‘‘বিকল্প ব্যবস্থা করা হচ্ছে। পুলিশ পুরসভার কোনও কাজে সে ভাবে সাহায্য করেনি। এই কাজে তাঁরা সাহায্য করতে চাইলে ভাল ব্যাপার। তবে পুরসভার তরফে সমস্ত ব্যবস্থাই থাকছে।’’ তিনি জানান, এশিয়ান হাইওয়ের কাজের জন্য পাইপ লাইন সরাতে হচ্ছে। জন স্বাস্থ্য কারিগরি দফতর ওই কাজ করবে। তাদের কাজ বলে বিকল্প জলের ব্যবস্থা করতে তাঁরাই খরচ দেবে। ১৫ লক্ষ টাকা দেওয়ার কথা। বিরোধী দলনেতাদের নিয়ে একটি কমিটিও করা হয়েছে। পানীয় জলের ট্যাঙ্ক না পৌঁছনোয় বাসিন্দারা যদি সমস্যায় পড়েন তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

Advertisement

ফুলবাড়ি ট্রিটমেন্ট প্ল্যান্ট, বাঘাযতীন কলোনি, ঝঙ্কার মোড়, শক্তিগড় এলাকায় গভীর নলকূপ থেকে জল ভরা হবে। বুধবার সকালে এক ঘন্টা জল সরবরাহ হবে। বিকেল থেকে জল সরবরাহ হবে না। এ দিন বিকেলে জলাধারগুলোতে জল পাঠানোর পর পাইপ লাইন সরানোর কাজ শুরু করা হয়েছে। কাজের জন্য বাড়তি বাস্তুকার নিয়োগ করেছে জন স্বাস্থ্য এবং কারিগরি দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement