Advertisement
২৩ এপ্রিল ২০২৪
TET

Siliguri: টেট পাশ চাকরি প্রার্থীদের উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার, আটক তিন জন

উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা থেকে তখন টেট পাশ প্রার্থীরা অবরোধ করেন ৩১ ডি জাতীয় সড়ক। রাস্তায় বসে পড়েন বিক্ষোভকারীরা।

চাকরিপ্রার্থীদের উত্তরকন্যা অভিযানে বাধা পুলিশের।

চাকরিপ্রার্থীদের উত্তরকন্যা অভিযানে বাধা পুলিশের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৬ মে ২০২২ ১৬:১৭
Share: Save:

প্রাথমিকের টেট পরীক্ষা পাশ করেও চাকরির নিয়োগপত্র মেলেনি। তাই নিয়ে উত্তরবঙ্গে ধুন্ধুমার পরিস্থিতি হল শুক্রবার। পুলিশ মোট তিন আন্দোলনকারীকে আটক করেছে।

স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ২০১৪ সালে ২০ হাজার চাকরিপ্রার্থী থেকে সাড়ে ১৬ হাজার চাকরিপ্রার্থীর খুব তাড়াতাড়ি নিয়োগ হবে। বাকিদের ধাপে ধাপে নিয়োগ প্রক্রিয়া চলবে। সেই মোতাবেক ইন্টারভিউ হয়। কিন্তু তাঁদের মধ্যে ১৩ হাজার প্রার্থীকে ‘ইনক্লুডেড’ করলেও বাকিদের ‘নট ইনক্লুডেড ইন প্রেজেন্ট মেরিট লিস্ট’ বলে জানানো হয় সরকারের তরফে। বাকিদের নিয়োগের দাবি নিয়ে শুক্রবার চাকরিপ্রার্থীরা উত্তরকন্যা অভিযান শুরু করেন।

শিলিগুড়ির নৌকাঘাট মোড় থেকে শুরু হয় এই মিছিল। তবে উত্তরকন্যার আগে তিনবাত্তি মোড়ে পুলিশ এই মিছিল আটকে দেয়। অন্য দিকে, উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা থেকে তখন টেট পাশ প্রার্থীরা অবরোধ করেন ৩১ ডি জাতীয় সড়ক। রাস্তায় বসে পড়েন বিক্ষোভকারীরা। প্রায় ৩০ মিনিট বন্ধ থাকে জাতীয় সড়ক। তার মধ্যে মিছিল ছত্রভঙ্গ করতে এলে পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি শুরু হয় বিক্ষোভকারীদের। মোট তিন চাকরিপ্রার্থীকে আটক করে পুলিশ।

বেশ কিছুক্ষণ ধ্বস্তাধস্তি চলার পর পুলিশ মোট পাঁচ প্রতিনিধিকে উত্তরকন্যায় প্রবেশের অনুমতি দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Agitation uttarkanya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE