Advertisement
০৩ মে ২০২৪
Udayan Guha

‘নিশীথ প্রামাণিকের দাড়ি, গোঁফ উপড়ে নেওয়ার বন্দোবস্ত করতে হবে’! বললেন মন্ত্রী উদয়ন

দিনহাটা বিধানসভার উপনির্বাচনে জেতার পরে কোচবিহার থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের নাম মুছে ফেলার হুঁশিয়ারি দিয়েছিলেন জয়ী তৃণমূল প্রার্থী উদয়ন গুহ।

দিনহাটার সভায় মন্ত্রী উদয়ন।

দিনহাটার সভায় মন্ত্রী উদয়ন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ২২:১৬
Share: Save:

১১ মাস আগে দিনহাটা বিধানসভার উপনির্বাচনে জেতার পরে কোচবিহার থেকে নিশীথ প্রামাণিকের নাম মুছে ফেলার হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। বুধবার উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদায়ন গুহ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দাড়ি, গোঁফ উপড়ে নেওয়ার হুমকি দিলেন।

দিনহাটার শুকারুর কুটি গ্রামপঞ্চায়েত এলাকায় তৃণমূলের একটি সভায় উদয়ন বলেন, ‘‘২০১৯ সালের লোকসভা নির্বাচনে আমরা হেরে গিয়েছি। নিশীথ প্রামাণিক লোকসভা নির্বাচনে জয়লাভের পর আর এলাকায় ঢোকেনি। তাই আগামী লোকসভা নির্বাচনে নিশীথ প্রামাণিকের দাড়ি-গোঁফ উপড়ে নেওয়ার বন্দোবস্ত করতে হবে।’’ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের এই বক্তব্যের পর রাজনৈতিক মহলে শুরু হয়েছে বিতর্ক। একজন মন্ত্রীর মুখে এই ধরনের বক্তব্য শোভা পায় না বলেই মনে করছে রাজনীতির কারবারিদের একাংশ।

এ বিষয়ে বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের পাশে আর মানুষ নেই। তাই সংবাদপত্রের শিরোনামে থাকার জন্য তিনি এই ধরনের বিতর্কিত মন্তব্য করছেন। আগামী নির্বাচনে মানুষ এর যোগ্য জবাব দেবে।’’ ২০২১-এ নীলবাড়ির লড়াইয়ে দিনহাটা কেন্দ্রে উদয়নকে হারিয়েছিলেন নিশীথ। তার পর থেকেই দুই নেতার সম্পর্ক তিক্ত বলে স্থানীয়দের একাংশের মত। পরে নিশীথ সাংসদ পদ রেখে বিধায়ক পদ ছেড়ে দিলে উপনির্বাচনে ১ লক্ষ ৬০ হাজারের বেশি ভোটে জয়ের রেকর্ড গড়েছিলেন উদয়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE