Advertisement
১১ মে ২০২৪
Fraud

Fraud Arrested: সরকারি আধিকারিক পরিচয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ, জলপাইগুড়িতে গ্রেফতার যুবক

ধৃত যুবক কোচবিহারের বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ওই যুবক গত এক সপ্তাহ ধরে মূর্তির একটি বেসরকারি রিসর্টে ছিলেন।

অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ

অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৩:৪৯
Share: Save:

মানবাধিকার কমিশনের অফিসারের পরিচয় দিয়ে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে বেশ কয়েক জনের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা তৈরি হয় জলপাইগুড়ির মূর্তির একটি বেসরকারি রিসর্টে।

ধৃত যুবক কোচবিহারের বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ওই যুবক গত এক সপ্তাহ ধরে মূর্তির একটি বেসরকারি রিসর্টে ছিলেন। তিনি প্রাথমিক বিদ্যালয়ের চাকরি পাইয়ে দেওয়ার নাম করে মেটেলি ব্লকের দক্ষিণ ধূপঝোরা এলাকার বাসিন্দা অপু সরকারের কাছ থেকে ১ লক্ষ টাকা চান। অগ্রিম হিসেবে ৩০ হাজার টাকা দেওয়ার জন্য একটি গুগল পে নম্বর দেন তিনি। নম্বর পাওয়ার পর অপু বুঝতে পারেন সেটি একটি রিসর্টের। বিষয়টি বুঝতে পারে আরও কয়েক জনকে সঙ্গে নিয়ে শনিবার সন্ধ্যায় ওই রিসর্টে গিয়ে যুবককে ধরে ফেলেন অপু। যুবককে আটকে রেখে খবর দেওয়া হয় মেটেলি থানায়। আগেও বেশ কয়েক জনের কাছ থেকে তিনি এ ভাবে প্রতারণা করেছেন বলে অভিযোগ।

পুলিশ আসার পর ব্যাপক উত্তেজনা তৈরি হয় এলাকায়। পুলিশের সামনেই ওই যুবককে মারধর করার চেষ্টা করা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। অপু বলেন, ‘‘ওই যুবক নিজেকে অফিসার পরিচয় দিয়ে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নামে আমার কাছে টাকা চান। রিসর্টে যুবক রয়েছেন বুঝতে পেরেই তাঁকে ধরা হয়েছে।’’ রিসর্টের ম্যানেজার বিপ্লব রায়চৌধুরী বলেন, ‘‘ওই যুবক গত এক সপ্তাহ ধরে এখানে আছেন। তাঁর প্রায় ১৮ হাজার টাকা বিল বকেয়া আছে। সেই টাকা দেওয়ার জন্য রিসর্টের গুগল পে নম্বর নেন তিনি।’’

মেটেলি থানা সূত্রে জানা গিয়েছে, অভিযোগের ভিত্তিতে যুবককে গ্রেফতার করা হয়েছে। তিনি এখন পুলিশি হেফাজতেই রয়েছেন। ঘটনার তদন্ত চলছে। যুবকের সঙ্গে আরও কেউ যুক্ত কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE