Advertisement
০৪ মে ২০২৪
Calcutta High Court

বৃহস্পতিবার হচ্ছে না নারদ মামলার শুনানি, হেফাজতের মেয়াদ বাড়ল ৪ নেতা-মন্ত্রীর

অভিযুক্ত চার ওজনদার নেতা-মন্ত্রীর মধ্যে ফিরহাদ জেলে রয়েছেন। সুব্রত, মদন এবং শোভন ভর্তি এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে।

কলকাতা হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২১ ১২:২৯
Share: Save:

বৃহস্পতিবার বসছে না হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। ফলে হচ্ছে না নারদ মামলার শুনানিও। কলকাতা হাই কোর্টের ওয়েবসাইটে জানানো হয়েছে, ‘অনিবার্য কারণবশত’ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ (আদালতের পরিভাষায় প্রথম ডিভিশন বেঞ্চ) বৃহস্পতিবার বসছে না। ওই ডিভিশন বেঞ্চ না বসলে শুনানির সম্ভাবনাও থাকছে না। ফলে চার নেতা-মন্ত্রীর হেফাজত আরও বাড়ল।

আদালত সূত্রের বক্তব্য, শুক্রবার ওই শুনানি হতে পারে। তবে তা নিয়েও কোনও নিশ্চয়তা নেই। শুক্রবার শুনানি হবে কি না, তা শুক্রবার সকালেই জানা যাবে। ওই অনিশ্চয়তার ফলে চার নেতা-মন্ত্রীর হেফাজতের মেয়াদও খানিকটা অনিশ্চয়তার মধ্যে পড়ল।

নারদ-কাণ্ডে সোমবার রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও সুব্রত মুখোপাধ্যায় এবং বিধায়ক মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। ওই দিন নিম্ন আদালতে অভিযুক্তরা অন্তবর্তী জামিন পেলেও কলকাতা হাই কোর্ট তা স্থগিত করে দেয়। বুধবার ওই মামলা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে ওঠে। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলে শুনানি। ফের বৃহস্পতিবার ডিভিশন বেঞ্চে ওই মামলা শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু হাই কোর্টের বক্তব্য মোতাবেক বৃহস্পতিবার ওই শুনানি হচ্ছে না।

অভিযুক্ত চার ওজনদার নেতা-মন্ত্রীর মধ্যে ফিরহাদ জেলে রয়েছেন। সুব্রত, মদন এবং শোভন ভর্তি এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে। তাঁদের আইনজীবীরা বার বার জামিনের আবেদন করলেও তা হয়ে ওঠেনি। শুনানি অসমাপ্ত রয়ে গিয়েছে। ফলে চার নেতা-মন্ত্রীকেই আপাতত জেলে এবং হাসপাতালে থাকতে হচ্ছে। মামলার শুনানি আবার কবে হবে, তা নিয়ে বৃহস্পতিবার হাই কোর্টের ওয়েবসাইটেও নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি। ফলে আপাতত হেফাজতেই থাকবেন অভিযুক্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Narada Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE