Advertisement
২১ জুন ২০২৪
West Bengal

কুণালকে আর আটকে রাখা সম্ভব নয়, সিবিআই-কে ধমক হাইকোর্টের

কুণাল ঘোষের জামিনের আবেদনের শুনানিতে ফের কলকাতা হাইকোর্টের ধমক খেলেন সিবিআই কৌঁসুলি রাঘবচারিলু। দেশের আইন কুণাল ঘোষকে আর আটকে রাখার অনুমতি দিচ্ছে না, পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্টের।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৬ ১৭:২৯
Share: Save:

কুণাল ঘোষের জামিনের আবেদনের শুনানিতে ফের কলকাতা হাইকোর্টের ধমক খেলেন সিবিআই কৌঁসুলি রাঘবচারিলু। দেশের আইন কুণাল ঘোষকে আর আটকে রাখার অনুমতি দিচ্ছে না, পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্টের। বিচারপতি অসীম রায় এবং বিচারপতি মলয়মরুৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ মঙ্গলবারই এই জামিন মামলার রায় দিতে চেয়েছিল। কিন্তু সিবিআই কৌঁসুলি বার বার অনুরোধ করায় বুধবার চূড়ান্ত শুনানি হবে বলে ডিভিশন বেঞ্চ জানিয়েছে।

সিবিআই কৌঁসুলি কে রাঘবচারিলুকে এ দিন রীতিমতো ধমক দেন বিচারপতি অসীম রায়। তিনি জানতে চান, তদন্ত শেষ হতে আর কত দিন সময় লাগবে? পাশাপাশি তিনি এ দিন ফের জানান, এই মামলা ম্যাজিস্ট্রেট কোর্টে চলছে। ফলে কুণাল ঘোষের সর্বোচ্চ তিন বছরের সাজা হতে পারে। ফৌজদারি আইন অনুযায়ী, কোনও অপরাধে যদি সর্বোচ্চ তিন বছর সাজার বিধান থাকে, তা হলে বিচারাধীন অবস্থায় বন্দিকে দেড় বছরের বেশি আটকে রাখা যায় না। বিচারপতি জানান, দেশের আইন অনুযায়ী কুণাল ঘোষকে আর জেলে রাখা সম্ভব নয়, কারণ তিনি ইতিমধ্যেই দু’বছরেরও বেশি সময় জেলে কাটিয়ে ফেলেছেন। জবাবে রাঘবচারিলু জানান, অভিযুক্ত প্রভাবশালী। জামিন দিলে তদন্ত প্রভাবিত হতে পারে। তখন বিচারপতি জানান, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্র পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পেয়েছিলেন। তিনি যথেষ্ট প্রভাবশালী ছিলেন। কিন্তু তার জন্য জামিন আটকায়নি। বিচারপতি অসীম রায় টু-জি স্পেকট্রাম কেলেঙ্কারির কথাও উল্লেখ করেন। সেই মামলাতেও প্রভাবশালী ডিএমকে সাংসদ কানিমোঝিকে জামিন দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: মান্নানের চিঠির জবাবে সাদা কাগজ মানসের

সিবিআই-এর তরফে এ দিন আবেদন জানানো হয়েছিল, আরও এক দিন শুনানির জন্য সময় দেওয়া হোক। কিন্তু বিচারপতিরা প্রাথমিক ভাবে আর শুনানির সময় দিতে চাননি। কিন্তু কে রাঘবচারিলু বার বার সময় চেয়ে অনুরোধ করায় বিচারপতি জানান আগামিকাল, বুধবার, এই জামিনের আবেদনের উপর ফের শুনানি হবে। বুধবারই রায় দেওয়া হবে বলেও বিচারপতিরা জানিয়েছেন। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এ দিনের শুনানির সময় যে ধরনের পর্যবেক্ষণ ব্যক্ত করেছে, তাতে বুধবার কুণাল ঘোষকে জামিন দেওয়া হতে পারে বলে ওয়াকিবহাল মহলের ধারণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE