Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dengue

অনেকটাই কমল ডেঙ্গি আক্রান্তের সংখ্যা, কলকাতার তিন হাসপাতালে বাড়ানো হল শয্যা

স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে নতুন করে ডেঙ্গি আক্রান্ত হয়েছেন  ২৬৪ জন। অন্য দিকে, ডেঙ্গি আক্রান্ত সন্দেহে ৩৮৫ জনকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মশা মারতে কামান।

মশা মারতে কামান। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ০০:৩৯
Share: Save:

রাজ্যে নতুন করে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা সোমবার অনেকটাই কমল। স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে নতুন করে ডেঙ্গি আক্রান্ত হয়েছেন ২৬৪ জন। এই সংখ্যা রবিবার ছিল ৫৪৮। অন্য দিকে, ডেঙ্গি আক্রান্ত সন্দেহে ৩৮৫ জনকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ ও দার্জিলিঙে নতুন করে কোনও ডেঙ্গি আক্রান্তের খবর পাওয়া যায়নি।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতির কথা মাথায় রেখে ৩টি হাসপাতালে শয্যা সংখ্যা বাড়িয়ে ১৭৭ করা হয়েছে। এর মধ্যে এমআর বাঙুর এবং বেলেঘাটা আইডি হাসপাতালে ১৩০টি জেনারেল ও ২২টি সিসিইউ শয্যা বাড়ানো হয়েছে। বিসি রায় মেডিক্যাল কলেজে শিশুদের জন্য ২০টি জেনারেল ও ৫টি সিসিইউ শয্যার ব্যবস্থা করা হয়েছে।

এ ছাড়া স্বাস্থ্য দফতরের চারটি পর্যবেক্ষণ দল কলকাতা-সহ যে জেলাগুলিতে বেশি ডেঙ্গি হচ্ছে সেই সব জায়গার বেশ কয়েকটি সরকারি ও বেসরকারি হাসপাতাল পরিদর্শন করেছে। উত্তরবঙ্গের হাসপাতালও পরিদর্শন করেছে একটি দল। চলতি সপ্তাহে এই পাঁচটি দল রাজ্যের ১৯টি বড় হাসপাতাল পরিদর্শন করবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় জেলাগুলির সুপার স্পেশালিটি হাসপাতালে ডেঙ্গি ওয়ার্ডের শয্যা সংখ্যা বাড়ানো হচ্ছে।

সম্প্রতি বৈঠক করে কলকাতা ও তার আশপাশের জেলার পুরসভাগুলিতে ডেঙ্গি মোকাবিলার কাজে সক্রিয় থাকার নির্দেশ দিয়েছেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। তবে সোমবার আক্রান্তের সংখ্যা অনেকটায় কমায় কিছু স্বস্তিতে পুরসভাগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Dengue Fear Dengue fever Dengue control
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE