Advertisement
১৮ জুলাই ২০২৪
Raj Bhavan

রাজভবনে ‘আটকে’ বিধায়কদের শপথ

সরকারি সূত্রে খবর, ইতিমধ্যেই পরিষদীয় দফতর থেকে রাজভবনের কাছে প্রয়োজনীয় অনুমোদন চেয়ে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু এখনও রাজ্যপালের কাছ থেকে তার জবাব আসেনি।

রাজভবন।

রাজভবন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ০৭:২৫
Share: Save:

ফের অনিশ্চয়তা তৈরি হয়েছে বিধানসভা উপনির্বাচনে দুই সদ্যবিজয়ীর শপথ নিয়ে। সরকারের তরফে প্রয়োজনীয় যোগাযোগ করা হলেও রাজভবন থেকে কোনও জবাব আসেনি বলে বিধানসভা সূত্রের খবর।

লোকসভা ভোটের সঙ্গেই বরানগর এবং ভগবানগোলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হয়েছে। এই দুই কেন্দ্রে দুই বিজয়ী তৃণমূল কংগ্রেসের সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকারের শপথের দিনক্ষণ চূড়ান্ত করতে পারেনি পরিষদীয় দফতর। সাধারণত রাজ্যপালের অনুমোদন পেলে উপনির্বাচনে বিজয়ীদের শপথের ব্যবস্থা হয় বিধানসভায়। শপথ পাঠ করান স্পিকার। সরকারি সূত্রে খবর, ইতিমধ্যেই পরিষদীয় দফতর থেকে রাজভবনের কাছে প্রয়োজনীয় অনুমোদন চেয়ে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু এখনও রাজ্যপালের কাছ থেকে তার জবাব আসেনি। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বুধবার বলেন, ‘‘রাজ্যপাল যা চান, তা তাড়াতাড়ি সেরে ফেললে নির্বাচিতেরা জনপ্রতিনিধি হিসেবে পুরোদস্তুর কাজ করতে পারবেন।’’ প্রসঙ্গত, আগেও শপথ নিয়ে রাজভবন ও সরকারের মধ্যে এই রকম টানাপড়েন হয়েছে। জগদীপ ধনখড় রাজ্যপাল থাকাকালীন সেই জট কাটাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও হস্তক্ষেপ করতে হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raj Bhavan West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE