Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Suvendu Adhikar

Suvendu Adhikari: শিক্ষক-প্রার্থীদের ধর্নায় শুভেন্দুরা

উত্তরপ্রদেশ-সহ চার রাজ্যে বিজেপির জয়ের পরে তাঁদের ধর্নায় সমর্থন জানাতে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপি বিধায়কেরা।

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২২ ০৭:১৩
Share: Save:

মেধাতালিকার ভিত্তিতে শিক্ষক নিয়োগের দাবিতে এবং স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) নিয়োগে দুর্নীতির প্রতিবাদে গত অক্টোবর মাস থেকে মেয়ো রোডে গান্ধী মূর্তির নীচে লাগাতার অবস্থান চালিয়ে যাচ্ছেন এসএসএসটি প্রার্থীরা। উত্তরপ্রদেশ-সহ চার রাজ্যে বিজেপির জয়ের পরে তাঁদের ধর্নায় সমর্থন জানাতে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপি বিধায়কেরা। বাম নেতারা এর আগে একাধিক বার সেখানে গিয়েছেন, সরকারের কাছে আলোচনার আর্জি জানিয়েছেন। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও শিক্ষক পদপ্রার্থীদের ধর্নায় ঘুরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন। মেয়ো রোডে ধর্না-স্থলে গিয়ে শুক্রবার শুভেন্দু অভিযোগ করেছেন, ‘‘এটা একটা বড় কেলেঙ্কারি। সুযোগ পেলে বিধানসভায় আমরা অবশ্যই তুলব।’’ বিরোধী দলনেতার আরও বক্তব্য, ‘‘রাজ্য বাজেটের দিন এখানে এসেছি। কারণ, শিক্ষক নিয়োগ বা তাঁদের দাবির বিষয়ে মূল বাজেটে অন্তত কিছু বলা হয়নি। শিক্ষা দফতরের বাজেট নিয়ে আলাদা আলোচনা হবে না গিলোটিনে পাঠানো হবে, ওঁদের (সরকার) ব্যাপার!’’ রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের পাল্টা বক্তব্য, ‘‘শিক্ষা এবং শিক্ষকদের নিয়োগ, বেতন থেকে শুরু করে গোটা বিষয়টা একটা প্রক্রিয়ার মধ্যে এনেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তবু কোথাও কিছু গোলমাল বা সমস্যা হয়ে থাকলে নিশ্চয়ই ঠিক করে নেওয়ার সুযোগ আছে। কিন্তু বিজেপির মুখে এ সব মানায় না!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE