Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Congress

KMC Election 2021: বিদায়ী তৃণমূল কাউন্সিলরের ভোলবদলে ৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী বদল করল কংগ্রেস

শনিবার সন্ধ্যায় বিধান ভবনে কংগ্রেস ৬৬টি ওয়ার্ডে প্রার্থীদের নাম ঘোষণা করে। তাতে দেখা যায়, ৮ নম্বর ওয়ার্ডে কংগ্রেস প্রার্থী হয়েছেন তৃণমূলের বিদায়ী কো-অর্ডিনেটর পার্থ।

শনিবার কংগ্রেসে যোগ দিয়েই টিকিট পেয়ে যান পার্থ মিত্র।

শনিবার কংগ্রেসে যোগ দিয়েই টিকিট পেয়ে যান পার্থ মিত্র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ১৮:৪৮
Share: Save:

রাতারাতি বিদায়ী তৃণমূল কাউন্সিলরের ভোলবদলে বিপাকে কংগ্রেস নেতৃত্ব। তাই রবিবার সন্ধ্যায় দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণায় দেখা গেল ৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী বদল করেছে কংগ্রেস। পার্থ মিত্রর বদলে ৮ নম্বর ওয়ার্ডে কংগ্রেস প্রার্থী হলেন তপন শীল। শুক্রবার তৃণমূলের প্রার্থিতালিকা প্রকাশের পর দেখা যায় ৮ নম্বর ওয়ার্ডে বর্তমান কো-অর্ডিনেটর তথা ১০ বছরের কাউন্সিলর পার্থ মিত্রকে টিকিট দেয়নি তৃণমূল। বদলে ওই ওয়ার্ডে প্রার্থী হয়েছেন শ্যামপুকুর বিধানসভার বিধায়ক তথা নারী শিশু সমাজকল্যাণ দফতরের মন্ত্রী শশী পাঁজার কন্যা পূজা পাঁজা। শনিবার সন্ধ্যায় বিধান ভবনে কংগ্রেস ৬৬টি ওয়ার্ডে প্রার্থীদের নাম ঘোষণা করে। তাতে দেখা যায়, ৮ নম্বর ওয়ার্ডে কংগ্রেস প্রার্থী হয়েছেন তৃণমূলের বিদায়ী কো-অর্ডিনেটর পার্থ। ঘোষণার সময় কলকাতার পুরভোটের দায়িত্বে থাকা প্রাক্তন কংগ্রেস বিধায়ক নেপাল মাহাত জানান, পার্থ কংগ্রেসে যোগদান করেছেন। তাঁর আবেদনের ভিত্তিতেই টিকিট দেওয়া হয়েছে।

কিন্তু রবিবার সকালেই তাঁর বাড়িতে আসেন পুরপ্রশাসক ফিরহাদ হাকিম। কিছুক্ষণ কথা বলার পরেই বাইরে বেরিয়ে ফিরহাদকে পাশে নিয়ে পার্থ বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব ও ববি হাকিমের আর্শীবাদ নিয়ে আমি তৃণমূলেই আছি। অনেকে এসে অনেক কথা বলে গিয়েছে। কংগ্রেস থেকে বলেছিল, বায়োডেটা দাও। আমি কোনও বায়োডেটা দিইনি। আমার নামে মিথ্যে প্রচার করা হচ্ছে।’’ তিনি আরও বলেন, ‘‘আমি টিকিট পাইনি ঠিকই। আমার দাদা আমার জন্য চেষ্টা করেছিল। ফল যাই হোক, আমি তৃণমূলেই আছি।’’ প্রসঙ্গত, উত্তর কলকাতার তৃণমূল রাজনীতিতে শ্যামপুকুর এলাকায় পার্থ বনাম শশীর দ্বন্দ্ব অজানা বিষয় নয়। সূত্রের খবর, সেই দ্বন্দ্ব মিটিয়েদেওয়ার আশ্বাসেই ‘ঘরে ফিরলেন’ পার্থ। আর এমন ঘটনায় বিড়ম্বনা বাড়ে কংগ্রেস নেতৃত্বের। শেষমশ প্রার্থী বদল করে মুখরক্ষা চেষ্টা করা হল। ৩৮ নম্বর ওয়ার্ডেও প্রার্থী বদল হল কংগ্রেসের। ওই ওয়ার্ডে রঞ্জিত চৌধুরীর জায়গায় প্রার্থী করা হল পুনম চৌধুরীকে। আর ১৩৯ নম্বর ওয়ার্ডে আমির আলির বদলে প্রার্থী হলেন মহব্বত খান।

শনিবার সন্ধ্যায় কলকাতা পুরসভার ভোটে ৬৬ জন কংগ্রেস প্রার্থীর নাম ঘোষণা করেছিল কংগ্রেস। রবিবার সন্ধ্যায় আরও ২৯টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress PCC KMC Poll
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE