Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal SSC Scam

পার্থ-সুবীরেশকে আদালতে আনা হল, সঙ্গে আরও ৫ প্রাক্তন শিক্ষাকর্তা, জামিনের বিরোধিতা সিবিআইয়ের

পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য-সহ ৭ জনকে সোমবার ফের আদালতে হাজির করানো হয়েছে। আলিপুর আদালতে নিয়ে আসা হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে।

পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য-সহ ৭ জনকে আদালতে হাজির করানো হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য-সহ ৭ জনকে আদালতে হাজির করানো হয়েছে। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১১:৩৬
Share: Save:

জেল হেফাজতের মেয়াদ শেষ। পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য-সহ ৭ জনকে সোমবার ফের আদালতে হাজির করানো হয়েছে। আলিপুর আদালতে নিয়ে আসা হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। আদালতে আনা হয়েছে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত আরও ৬ জনকে।

অভিযুক্তদের আইনজীবীরা জানিয়েছেন, সোমবার আদালতে তাঁরা জামিনের আবেদন জানাবেন। সিবিআই এই জামিনের বিরোধিতা করতে পারে বলে মনে করা হচ্ছে।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে সিবিআই গ্রেফতার করেছে পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, অশোক সাহাদের। জেল হেফাজতের মেয়াদ শেষে অভিযুক্তদের সোমবার নিয়ে আসা হয় আলিপুর আদালতের লক-আপে। সেখান থেকে আদালতে তোলা হয় তাঁদের। শুনানি শুরু হবে দুপুরেই।

অভিযুক্তদের আইনজীবী জানিয়েছেন, নিয়োগ দুর্নীতি মামলায় একটি চার্জশিট ইতিমধ্যে তৈরি করা হয়ে গিয়েছে। ফলে নতুন করে তদন্তের কিছু নেই। তাই অভিযুক্তদের জামিন প্রয়োজন।

জামিনের বিরোধিতা করে সিবিআইয়ের পাল্টা যুক্তি, পার্থ-সহ ধৃত ৭ জনকে যদি জামিন দিয়ে দেওয়া হয়, তা হলে তাঁরা সাক্ষীদের প্রভাবিত করতে পারেন। প্রমাণ লোপাটের সম্ভাবনাও রয়েছে। সিবিআইয়ের দাবি, এর আগে যত বার পার্থ-সহ অন্যান্য অভিযুক্তকে আদালতে তোলা হয়েছে, তারা হেফাজতে চাওয়ার আবেদনপত্রে নতুন নতুন তথ্যের উল্লেখ করেছে। সে ক্ষেত্রে এ বার পার্থদের হেফাজতের জন্য সিবিআই নতুন কোন যুক্তি খাড়া করে, তার দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE