Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
West Bengal SSC Scam

পার্থ জামিনের আবেদনই করলেন না, শান্তিপ্রসাদ, কল্যাণময়দের সঙ্গে আগামী ১৪ দিন জেলেই

বুধবার, দশমীর দিন প্রাক্তন শিক্ষামন্ত্রী-সহ এসএসসি মামলায় অভিযুক্ত পাঁচ প্রাক্তন পদাধিকারীর ভার্চুয়াল শুনানি ছিল। আদালত পার্থ ছাড়া বাকিদের জামিনের আবেদন খারিজ করেছে।

রণে ভঙ্গ দিলেন পার্থ চট্টোপাধ্যায়?

রণে ভঙ্গ দিলেন পার্থ চট্টোপাধ্যায়? ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ১৬:৩৫
Share: Save:

নির্বিবাদে জেলে গেলেন পার্থ চট্টোপাধ্যায়। আদালতের কাছে জামিনের আবেদনই করলেন না এসএসসি মামলায় গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। এর আগে জামিন চেয়ে তাঁর কান্নাকাটি কাজে লাগেনি, শারীরিক অসুস্থতার দোহাই দিয়েও লাভ হয়নি। ফলে প্রশ্ন উঠেছে, তাই কি রণে ভঙ্গ দিলেন তিনি!

Advertisement

বুধবার দশমীর দুপুরে এসএসসি মামলায় গ্রেফতার পার্থের শুনানি ছিল বিশেষ আদালতে। শুনানিতে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত পার্থের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। পার্থের সঙ্গে এসএসসি মামলায় অভিযুক্ত শান্তিপ্রসাদ সিংহ, কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং অশোক কুমার সাহারও শুনানি ছিল বুধবার। প্রত্যেকেরই ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। এই তিন জনই জামিনের আবেদন করেছিলেন আদালতে। কিন্তু পার্থ করেননি।

গত ২৩ জুলাই গ্রেফতার হওয়ার পর থেকে যত বার প্রাক্তন মন্ত্রীকে আদালতে আনা হয়েছে, তত বারই নানা কারণ দেখিয়ে জামিন চেয়েছেন পার্থ। আগের বেশ কয়েকটি শুনানিতে তিনি রীতিমতো আদালতে চোখের জল ফেলেছেন। শারীরিক অসুস্থতার কথা জানিয়ে জেল থেকে মুক্তিও চেয়েছেন। আদালত তাঁকে বার বার ফেরালেও তিনি থামেননি। বরং বোঝাতে চেয়েছেন, তিনি বাইরে বেরোলেও এই মামলায় তথ্যপ্রমাণ নষ্ট করার ক্ষমতা তাঁর নেই।

প্রথমে ইডি হেফাজত, তার পর জেল হেফাজতে থেকে আবার সিবিআই হেফাজতে ছিলেন পার্থ। বুধবার তাঁর মামলার শুনানি ছিল। কিন্তু আদালতে ভার্চুয়ালি উপস্থিত হলেও পার্থ জামিন চাননি। অন্য দিকে, পার্থ জামিন না চাইলেও শান্তিপ্রসাদ, কল্যাণময়, অশোকরা জামিনের আবেদন করেছিলেন। কিন্তু আদালত তাঁদের সেই আবেদন খারিজ করেছে। এমনকি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশকে ডিভিশন ওয়ান বন্দি হিসাবে দেখার আর্জি করা হলে বুধবার সেই মৌখিক আবেদনও খারিজ করে দেয় আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.