Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Congress

শিক্ষক-প্রার্থীদের জন্য মমতাকে চিঠি অধীরের

শিক্ষক দিবস উপলক্ষে সোমবার ওই চাকরি-প্রার্থীদের অবস্থানে গিয়ে ‘হবু শিক্ষক’দের সংবর্ধনা দিয়েছেন কংগ্রেসের আইনজীবী-নেতা কৌস্তুভ বাগচী।

'হবু শিক্ষক ' দের সংবর্ধনা কংগ্রেস নেতার।

'হবু শিক্ষক ' দের সংবর্ধনা কংগ্রেস নেতার। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫৫
Share: Save:

স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) পরীক্ষায় উত্তীর্ণ চাকরি-প্রার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে নিয়োগ করার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। গান্ধী মূর্তি চত্বরে শিক্ষক-প্রার্থীদের অবস্থান প্রায় ৫৫০ দিনে পৌঁছেছে। চিঠিতে অধীরবাবু লিখেছেন, ‘শিক্ষক পদ-প্রার্থীরা তাঁদের যোগ্যতা ও মেধার স্বীকৃতি চান। স্বচ্ছ নিয়োগের দাবি তুলেছেন তাঁরা, ভিক্ষা চাইছেন না কিছু। সমাজের শান্তি নষ্ট করার মতো অপরাধী বা দুষ্কৃতী তাঁরা নন। রাস্তায় বসে থাকা এই শিক্ষক-প্রার্থীদের ট্র্যাজেডি যে কোনও সভ্য সমাজের কাছে লজ্জা’! অন্য সব কিছুর ঊর্ধ্বে ওই শিক্ষক-প্রার্থীদের নিয়োগের বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন প্রদেশ সভাপতি। শিক্ষক দিবস উপলক্ষে সোমবার ওই চাকরি-প্রার্থীদের অবস্থানে গিয়ে ‘হবু শিক্ষক’দের সংবর্ধনা দিয়েছেন কংগ্রেসের আইনজীবী-নেতা কৌস্তুভ বাগচী। আশুতোষ চট্টোপাধ্যায়-সহ কংগ্রেস নেতারাও এ দিন তাঁদের সঙ্গে দেখা করে পুজোর আগে নিয়োগ সংক্রান্ত ঘোষণার দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress West Bengal SSC Scam TET Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE