Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shankha Ghosh

শঙ্খ ঘোষের প্রয়াণে শোকবার্তা জানিয়ে টুইট মোদী-শাহের

মঙ্গলবার আচমকাই কবির শারীরিক অবস্থার অবনতি হয়। বুধবার সকালে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১৪:০১
Share: Save:

কবি শঙ্খ ঘোষের প্রয়াণে শোকস্তব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার দুপুরে দু’জনেই টুইট করে শোকজ্ঞাপন করেছেন।

প্রধানমন্ত্রী লিখেছেন, ‘বাংলা এবং ভারতীয় সাহিত্যে শ্রী শঙ্খ ঘোষের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তাঁর কাজ বহু প্রশংসিত এবং সমাদৃত। কবির প্রয়াণে আমি শোকস্তব্ধ। তাঁর পরিবারের প্রতি সমবেনা জানাই'।

অমিত লিখেছেন, ‘প্রখ্যাত বাঙালি কবি, সাহিত্য অকাদেমি পুরস্কারজয়ী শ্রী শঙ্খ ঘোষের প্রয়াণে গভীর ভাবে মর্মাহত। অসামান্য কবিতার জন্য চিরস্মরণীয় হয়ে থাকবেন তিনি। তাঁর পরিবার এবং ভক্তদের সমবেদনা জানাই। ওম শান্তি'।

বুধবার সকালে প্রয়াত হন কবি শঙ্খ ঘোষ। জ্বর থাকায় গত সপ্তাহে কোভিড পরীক্ষা করিয়েছিলেন কবি। রিপোর্ট এলে জানা যায়, তিনি সংক্রমিত হয়েছেন। তার পরই নিভৃতবাসে চলে গিয়েছিলেন। এমনিতেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন, তার উপর করোনায় আক্রান্ত হওয়ায় শারীরিক ভাবে আরও দুর্বল হয়ে পড়েন।

মঙ্গলবার আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। বুধবার সকালে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়। কিন্তু চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE