Advertisement
২০ এপ্রিল ২০২৪
CryptoCurrency

Cryptocurrency fraud: ক্রিপ্টোকারেন্সিতে টাকা বাড়ানোর প্রতিশ্রুতি, শহরে গ্রেফতার তিন

বিনিয়োগের গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে দাঁড়িয়েছে ক্রিপ্টোকারেন্সি। এই সুযোগকে ঘিরে দুর্নীতিও বেড়ে চলেছে বিশ্ব জুড়ে। প্রভাবমুক্ত নয় কলকাতা শহরও।

বিনিয়োগের ক্ষেত্রে অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে ক্রিপ্টোকারেন্সি। এই সুযোগ ঘিরে অসৎ কাজও বেড়ে চলেছে বিশ্ব জুড়ে।

বিনিয়োগের ক্ষেত্রে অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে ক্রিপ্টোকারেন্সি। এই সুযোগ ঘিরে অসৎ কাজও বেড়ে চলেছে বিশ্ব জুড়ে। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ১৭:২০
Share: Save:

দ্রুত টাকা বাড়ানোর ফাঁদে পা দিয়ে আর্থিক ক্ষতির মুখে পড়েছিলেন। তাঁরই অভিযোগের ভিত্তিতে কলকাতার বন্দর অঞ্চলে ক্রিপ্টোকারেন্সির বেআইনি কারবারের তিন পাণ্ডাকে গ্রেফতার করেছে রাজাবাগান থানার পুলিশ।

১৬ এপ্রিল নেট মাধ্যমে এক পরিচিতের মাধ্যমে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করেন বলে জানান স্লটার হাউস রোডের বাসিন্দা শাহাবাজ আখতার। কিন্তু প্রতিশ্রুতি মতো টাকা ফেরত না পেয়ে শুক্রবার রাজাবাগান থানায় অভিযোগ জানান তিনি। তাঁর অভিযোগ, সানায়া চৌহান (ক্রিপ্টো) নামে একজনের সঙ্গে ইনস্টাগ্রামে পরিচয় হয় শাহাবাজের।

সানায়া ক্রিপ্টোকারেন্সি বিশেষজ্ঞ বলে নিজের পরিচয় দেন। নেট মাধ্যমে একটি অ্যাপের সাহায্যে শাহাবাজ প্রায় ৩০ হাজার টাকা পাঠান অভিযুক্তকে। কিন্তু প্রতিশ্রুতি মতো টাকা ফেরত পাননি বলে তাঁর দাবি। অভিযোগ দায়ের হওয়ার পর তদন্তে নামে পুলিশ। জানা গিয়েছে, অভিযুক্তদের মধ্যে রয়েছে মোমিনপুরের বাসিন্দা রিয়াজউদ্দিন, একবালপুর এলাকার আদনান হোসেন এবং মহেশতলার বাসিন্দা ফাইজান খান। তিন অভিযুক্তকেই গ্রেফতার করেছে পুলিশ।

ছদ্মনাম ব্যবহার করেই ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট তৈরি করা হয়েছিল বলে পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে। অভিযুক্তরা আরও কাউকে প্রতারণা করেছেন কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

ইদানীং কদর বেড়েছে ক্রিপ্টোকারেন্সির। বিনিয়োগের ক্ষেত্রে অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে ক্রিপ্টোকারেন্সি। এই সুযোগ ঘিরে অসৎ কাজও বেড়ে চলেছে বিশ্ব জুড়ে। কলকাতা শহরও যে এর প্রভাবমুক্ত নয়, তা স্পষ্ট হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CryptoCurrency Fraud arrested Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE