Advertisement
২৩ জুন ২০২৪
Mallikarjun Kharge

খড়্গের ছবিতে কালি, গ্রেফতার ১, বিতর্কও

খড়্গে ইতিমধ্যে ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে ‘দলের লড়াকু সৈনিক’ বলেছেন এবং বাংলায় বাম ও কংগ্রেসের আসন সমঝোতা তাঁদেরই সিদ্ধান্ত বলে জানিয়েছেন।

mallikarjun kharge

মল্লিকার্জুন খড়্গে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ০৯:৩৫
Share: Save:

প্রদেশ কংগ্রেসের দফতর বিধান ভবনের সামনে দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খড়্গের পোস্টারে কালি লাগানোর ঘটনায় এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার পরে এন্টালি থানায় অভিযোগ করা হয়েছিল কংগ্রেসের তরফে। ঘটনার সঙ্গে দলের কোনও যোগ নেই বলেও দাবি করেছিলেন কংগ্রেস নেতৃত্ব। অভিযোগ পাওয়ার পরে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা নারকেলডাঙা নর্থ রোডের ফিরোজ ওরফে শাবাজ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। পুলিশ সূত্রের খবর, ধৃত ব্যক্তি মধ্য কলকাতা জেলা কংগ্রেস সভাপতি সুমন পালের গাড়ির চালক। প্রদেশ কংগ্রেসের প্রধান মুখপাত্র সৌম্য আইচ রায় অবশ্য পাল্টা অভিযোগ করেছেন, ‘‘আমাদের দলের কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বের মধ্যে বিভাজন তৈরির উদ্দেশ্যে ওই ঘটনা ঘটানো হয়েছিল। তৃণমূল কংগ্রেসের নির্দেশে পুলিশ এখন অপরাধীদের ছেড়ে আমাদের দলের নেতার গাড়ির চালককে গ্রেফতার করছে, যিনি ওখানে ছিলেনই না! মিথ্যা মামলায় ফাঁসানোর খেলায় নেমেছে তৃণমূলের পুলিশ।’’ খড়্গের বিরুদ্ধে বিবৃতি এবং ছবিতে কালি কারা দিয়েছেন, সেই বিষয়ে রাজ্যে এআইসিসি-র পর্যবেক্ষক গুলাম আহমেদ মীরের কাছে রিপোর্ট চেয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) কে সে বেণুগোপাল। স্বয়ং খড়্গে অবশ্য ইতিমধ্যে ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে ‘দলের লড়াকু সৈনিক’ বলেছেন এবং বাংলায় বাম ও কংগ্রেসের আসন সমঝোতা তাঁদেরই সিদ্ধান্ত বলে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mallikarjun Kharge Congress Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE