Advertisement
১৮ মে ২০২৪
Suvendu Adhikari

শুভেন্দুকে পুলিশের ‘বাধা’ খেজুরিতে, আগামী শনিতে সভা করার চ্যালেঞ্জ বিরোধী দলনেতার

শুভেন্দুর গড় বলে পরিচিত খেজুরিতে ‘ধাক্কা’ সম্প্রতি খেয়েছে বিজেপি। পঞ্চায়েত ভোটে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়লাভ করেছিল তারা। কিন্তু বোর্ড গঠনের ঠিক আগে তৃণমূলে যোগ দেন বিজেপির দু’জন।

Suvendu Adhikari

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খেজুরি শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৮:৩৮
Share: Save:

ফের পুলিশের সঙ্গে মুখোমুখি বচসায় জড়ালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার খেজুরি বিদ্যাপীঠ মোড়ে বিজেপির সভা ছিল। কিন্তু তার কিছুটা আগেই শুভেন্দুর কনভয় থামায় পুলিশ। শুভেন্দুর দাবি, বিজেপির সভা বানচাল করার জন্যই ১৪৪ ধারার জারি করে তাঁকে আটকানো হয়েছে। অকুস্থলে দাঁড়িয়ে শুভেন্দু কার্যত হুঁশিয়ারির সুরে বলেন, ‘‘আগামী শনিবার একই জায়গায় সভা করবে বিজেপি।’’ সভার অনুমতির জন্য হাই কোর্টে মামলা করার কথাও বলেছেন বিরোধী দলনেতা।

সভার অনুমতির জন্য আদালতে যাওয়া শুভেন্দুর নতুন নয়। গত কয়েক মাসে চন্দ্রকোনা-সহ একাধিক জায়গায় শুভেন্দু সভা করেছেন আদালতের অনুমতি নিয়ে। খেজুরির ক্ষেত্রেও একই পথে হাঁটার কথা বলেন শুভেন্দু।

সেই নবান্ন অভিযান থেকে শুরু করে শনিবারের খেজুরি— সাম্প্রতিক সময়ে পুলিশের সঙ্গে বার বার বচসায় জড়িয়েছেন বিরোধী দলনেতা। শনিবার দেখা যায়, গাড়ির পাদানিতে দাঁড়িয়ে পুলিশকে হঁশিয়ারি দিচ্ছেন শুভেন্দু। তাঁকে বলতে শোনা যায়, ‘‘এখানে সব গ্রাম পঞ্চায়েত বিজেপি জিতেছে। এটা বিজেপির ঘাঁটি।’’ শুভেন্দুর আরও দাবি, খেজুরিতে বেছে বেছে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের উপর আক্রমণ হচ্ছে। পুলিশ নিরাপত্তা দিতে পারছে না। অন্য দিকে, বিজেপির সভা আটকাচ্ছে।

শুভেন্দুর গড় বলে খ্যাত খেজুরিতে সম্প্রতি ‘ধাক্কা’ খেয়েছে বিজেপি। পঞ্চায়েত ভোটে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়লাভ করেছিল গেরুয়া শিবির। কিন্তু সমিতি গঠনের ঠিক আগে তৃণমূলে যোগ দেন বিজেপির দুই জয়ী সদস্য। যার জেরে পদ্মের দখলে থাকা খেজুরি-২ পঞ্চায়েত সমিতি জোড়াফুলের হয়ে যায়। বিজেপির দাবি, জোর করে তৃণমূল দু’জনের সমর্থন নিয়ে সমিতি দখল করেছে। শনিবার সেই খেজুরিই নতুন করে তপ্ত হল পুলিশ-শুভেন্দু সংঘাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE