Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Weather Update

শনিবারও বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, কত দিন চলবে বর্ষণ, কোন জেলায় কী পূর্বাভাস হাওয়া অফিসের

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। রাজ্যের বিভিন্ন জেলায় শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Possibilities of raining in Kolkata and other South Bengal districts

কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১০:১৭
Share: Save:

শীত পেরিয়ে বসন্ত এসে গিয়েছে। ক্যালেন্ডার বলছে ভরা ফাল্গুন। তবে বসন্তেও পিছু ছাড়তে চাইছে না বৃষ্টি। গত কয়েক দিনে রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হয়েছে। শনিবারও দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার দক্ষিণবঙ্গের প্রায় সব ক’টি জেলাতেই বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।

শনিবারের পর থেকে বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা কমবে। তবে রবিবারও বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। এ ছাড়াও বীরভূম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়ায় বুধবার পর্যন্ত কমবেশি বৃষ্টি চলতে পারে।

উত্তরবঙ্গেও বৃষ্টি হবে। শনিবার উত্তরের সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার ভিজতে পারে দার্জিলিঙের পার্বত্য এলাকা। তবে এ ছাড়া রবিবার থেকে উত্তরবঙ্গে আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া থাকবে মূলত শুকনো।

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম। শনিবার তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE