Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Post Poll Violence

Post poll violence: নতুন করে রিপোর্ট দিন, ‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় সিবিআই এবং সিট-কে নির্দেশ হাই কোর্টের

‘ভোট পরবর্তী হিংসা’র বলি হয়েছেন যাঁরা, তাঁদের ক্ষতিপূরণের প্রসঙ্গ তোলেন জনস্বার্থ মামলাকারী আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল।

‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় সিবিআই এবং বিশেষ তদন্তকারী দলকে নতুন করে তদন্তের রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।

‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় সিবিআই এবং বিশেষ তদন্তকারী দলকে নতুন করে তদন্তের রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১২:২২
Share: Save:

‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই) এবং বিশেষ তদন্তকারী দল (সিট)-কে নতুন করে তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। সোমবার এই নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

ওই মামলায় তদন্ত কত দূর এগিয়েছে, সেই সংক্রান্ত একটি রিপোর্ট জমা দিয়েছিল সিট। আদালতের বক্তব্য, ওই রিপোর্ট এক মাস পুরনো। তদন্ত প্রক্রিয়া এখন কী অবস্থায় দাঁড়িয়ে রয়েছে, তা-ই জানতে চেয়ে নতুন রিপোর্ট চাইল হাই কোর্ট। সিবিআই এ দিন আদালতকে জানিয়েছে, তদন্তভার হাতে পাওয়ার পর এখনও পর্যন্ত ৪০টি মামলা দায়ের করেছে তারা।

‘হিংসা’র বলি যাঁরা, তাঁদের ক্ষতিপূরণের প্রসঙ্গ তোলেন জনস্বার্থ মামলাকারী আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল। এ প্রসঙ্গে বিচারপতি মুখোপাধ্যায় বলেন, ‘‘আগে তদন্ত শেষ হোক। তার পর ক্ষতিপূরণের বিষয় নিয়ে ভাবা যাবে।’’

প্রিয়ঙ্কা আরও বলেন, শ্যামনগরের কিছু বাসিন্দা এখনও ঘরছাড়া। এমনকি তাঁরা কাজেও যোগ দিতে পারেননি। এর পরই প্রধান বিচারপতির নির্দেশ, ‘‘যাঁরা ঘরছাড়া রয়েছেন এখনও, তাঁদের তালিকা তৈরি করে রাজ্যের হাতে তুলে দেওয়া হোক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Post Poll Violence Calcutta High Court CBI SIT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE