Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

Post Poll Violence: হিংসা নিয়ে ৪০টি মামলা সিবিআইয়ের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ সেপ্টেম্বর ২০২১ ০৬:১২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পশ্চিমবঙ্গে ভোট-পরবর্তী হিংসায় খুন-ধর্ষণের অভিযোগ নিয়ে তদন্ত চালিয়ে সিবিআই নতুন করে আরও দু’টি মামলা দায়ের করল। বুধবার ওই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে জানানো হয়েছে, এই নিয়ে ভোটের ফল বেরোনোর পরে হিংসাত্মক ঘটনায় মোট ৪০টি মামলা দায়ের করা হল।

এ দিনই কলকাতার একটি নার্সিংহোমে দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট পশ্চিমের বিজেপি প্রার্থী মানস সাহার মৃত্যু হয়েছে। অভিযোগ, ভোটের ফল ঘোষণার দিন তাঁকে মারধর করা হয়। কিন্তু এই মামলা সিবিআই নেবে কি না, এ দিন সন্ধ্যা পর্যন্ত সেটা পরিষ্কার হয়নি। সিবিআই জানিয়েছে, শেষ যে-দু’টি মামলা দায়ের করা হয়েছে, তার মধ্যে একটি ঝাড়গ্রামের। অন্যটি দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুরের। দু’টি ক্ষেত্রেই রাজনৈতিক সংঘর্ষের পরে আহত ব্যক্তির মৃত্যু হয়েছে হাসপাতালে।

উত্তরবঙ্গে কোচবিহারের পরে ভোট-পরবর্তী হিংসার তদন্তে এ বার মালদহে পৌঁছল সিবিআই। এ দিন দুপুরে মানিকচকে এক নাবালিকাকে ধর্ষণের ঘটনার তদন্তে তার বাড়িতে পৌঁছন সিবিআইয়ের চার প্রতিনিধি। ৪ জুন প্রতিবেশী এক অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষকের বিরুদ্ধে ওই নাবালিকাকে ধর্ষণের অভিযোগ ওঠে। সে-রাতে মানিকচক থানায় বিক্ষোভও দেখায় বিজেপি। পুলিশ জানায়, অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। জেল হেফাজতে আছেন। আদালতে চার্জশিটও পেশ করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement