Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Presidency University

প্রেসিডেন্সির মূল গেটের বাইরে ফুটপাতেই বসল সরস্বতী মূর্তি, পুজো ধুমধাম করেই, জানাল টিএমসিপি

গত কয়েক দিন প্রেসিডেন্সি ক্যাম্পাসে টিএমসিপি-র সরস্বতী পুজো করা নিয়ে বিতর্ক চলছিল। টিএমসিপি চেয়েছিল ক্যাম্পাসের ভিতরে সরস্বতী পুজো করতে। কিন্তু কর্তৃপক্ষ তাতে অনুমতি দেননি।

বুধবার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের ডান দিকের ফুটপাত ঘেঁষে ছোট মণ্ডপ তৈরি করা হয়।

বুধবার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের ডান দিকের ফুটপাত ঘেঁষে ছোট মণ্ডপ তৈরি করা হয়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৭:৪৪
Share: Save:

প্রেসিডেন্সির সামনের রাস্তার ফুটপাতের উপর তৈরি হওয়া মণ্ডপেই বসল সরস্বতীর মূর্তি। বৃহস্পতিবার এই মূর্তিই ধুমধামের সঙ্গে পূজিত হবে। তৃণমূল ছাত্র পরিষদ আগেই জানিয়েছিল, সরস্বতী পুজো ক্যাম্পাসে নয়, হবে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের গেটের বাইরে। সেই মতো ফুটপাতের উপরেই তৈরি হয়েছে মণ্ডপ। আনা হল সরস্বতীর মূর্তিও।

Advertisement

বুধবার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের ডান দিকের ফুটপাত ঘেঁষে ছোট মণ্ডপ তৈরি করা হয়। সেখানেই বসানো হয় সরস্বতীর মূর্তি। প্রেসিডেন্সির টিএমসিপির আহ্বায়ক প্রান্তিক চক্রবর্তী বলেন, ‘‘আমরা গতকাল পর্যন্ত কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি না পেয়ে বাইরেই পুজো করার সিদ্ধান্ত নিয়েছি। আগেও বলেছি সংঘাত চাই না। তাই এই সিদ্ধান্ত। আশা করি, ভবিষ্যতে কখনও না কখনও ক্যাম্পাসের ভিতরেও পুজো হবে।’’

গত কয়েক দিন প্রেসিডেন্সি ক্যাম্পাসে টিএমসিপি-র সরস্বতী পুজো করা নিয়ে বিতর্ক চলছিল। টিএমসিপি চেয়েছিল, ক্যাম্পাসের ভিতরে সরস্বতী পুজো করতে। কিন্তু কর্তৃপক্ষ তাতে অনুমতি দেননি। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, প্রেসিডেন্সি ‘ধর্মনিরপেক্ষ’ ক্যাম্পাস। তাই সেখানে সরস্বতী পুজো করতে দেওয়া যাবে না। অন্য দিকে, টিএমসিপির ছাত্রনেতারা জানিয়েছিলেন, ক্যাম্পাসে সরস্বতী পুজো করা থেকে তাঁদের ‘কেউ আটকাতে পারবে না’। কিন্তু মঙ্গলবার বিকেল পর্যন্ত কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় তাঁদের অবস্থান থেকে পিছু হটেন টিএমসিপির ছাত্রনেতারা। জানানো হয়, কর্তৃপক্ষের সঙ্গে ‘সংঘাত’-এ জড়াতে রাজি নয়, বলেই ক্যাম্পাসের বাইরে পুজোর সিদ্ধান্ত।

বৃহস্পতিবার গেটের বাইরের ওই মণ্ডপে সরস্বতী পুজো করবেন প্রেসিডেন্সিরই প্রাক্তনী রাজন্যা হালদার। সকালে এখানে অঞ্জলি দিতে আসার কথা রয়েছে কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রেরও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.