Advertisement
১৯ জুলাই ২০২৪
Protest

রেলে হকারের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ

কর্মসূচিতে যোগ দিয়েছিলেন শক্তিমান ঘোষ, বিপ্লব ভট্টাচার্য, ছোটন দাস প্রমুখ। আরপিএফ সূত্রে যদিও গোড়া থেকেই যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছিল।

হকারের মৃত্যুর প্রতিবাদে হাওড়ার ডিআরএমের কাছে দরবার ও বাাইরে বিক্ষোভ।

হকারের মৃত্যুর প্রতিবাদে হাওড়ার ডিআরএমের কাছে দরবার ও বাাইরে বিক্ষোভ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ০৬:১০
Share: Save:

এক্সপ্রেস ট্রেন থেকে আরপিএফ ঠেলে দেওয়ায় রাকেশ ঘোষাল (৫১) নামে এক রেল-হকারের মৃত্যু হয়েছে, সম্প্রতি এমন অভিযোগ উঠেছিল হুগলির কামারকুন্ডু স্টেশনে। এই ঘটনার প্রতিবাদে হাওড়ায় ডিআরএম (পূর্ব রেল) অফিসে বিক্ষোভ দেখাল শ্রমিক সংগঠন এআইসিসিটিউ। বিক্ষোভ-সভায় যোগ দিয়েছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক বাসুদেব বসু, রাজ্য সভাপতি অতনু চক্রবর্তী প্রমুখ। এআইসিসিটিইউ-র তরফে রাকেশের ‘হত্যাকারী’ আরপিএফ জওয়ানকে বরখাস্ত করা, নিহতের পরিবারকে ন্যূনতম ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ, তাঁর পরিবারের এক জনকে চাকরি-সহ নানা দাবি জানানো হয়েছে ডিআরএম-এর কাছে। রাজ্য জুড়েই এই কর্মসূচি নিয়েছিল ওই সংগঠন। একই বিষয়কে সামনে রেখে এ দিন ডালহৌসিতে পূর্ব রেলের সদর দফতরের সামনে বিক্ষোভ দেখিয়েছে বন্দিমুক্তি কমিটি এবং হকার সংগ্রাম কমিটিও। কর্মসূচিতে যোগ দিয়েছিলেন শক্তিমান ঘোষ, বিপ্লব ভট্টাচার্য, ছোটন দাস প্রমুখ। আরপিএফ সূত্রে যদিও গোড়া থেকেই যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest hawker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE