Advertisement
২৬ এপ্রিল ২০২৪
PSC

পিএসসি-র ইন্টারভিউ নিয়ে প্রশ্ন প্রতিবাদীদের

কলেজ সার্ভিস কমিশনের তরফে অবশ্য বলা হয়েছে, ন্যূনতম যোগ্যতা মান অর্থাৎ স্নাতকোত্তর স্তরে ৫৫% নম্বর এবং নেট, সেট বা পিএইচডি না থাকলে কাউকেই অধ্যাপক পদের জন্য ইন্টারভিউয়ে ডাকা হয় না।

প্রশ্ন তুলল প্রতিবাদীরা।

প্রশ্ন তুলল প্রতিবাদীরা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ০৬:১৪
Share: Save:

সাদা খাতা জমা দিয়ে ডব্লিউবিসিএস অফিসার হওয়া যে ব্যক্তিকে নিয়ে বিতর্ক চলছে, কলেজ সার্ভিস কমিশনে তাঁর ইন্টারভিউয়ে ডাক পাওয়া নিয়ে প্রশ্ন তুলল ‘পিএসসি দুর্নীতি-বিরোধী মুক্ত মঞ্চ’। ওই অফিসার বর্তমানে একটি ব্লকের বিডিও হিসেবে কর্মরত। অধ্যাপক নিয়োগের জন্য ইন্টারভিউ তালিকায় তাঁর নাম থাকা নিয়ে প্রশ্ন তুলে ওই মঞ্চের তরফে ইন্দ্রজিৎ ঘোষ বলেন, ‘‘ডব্লিউবিসিএস পরীক্ষায় সাদা খাতা দিয়ে নিয়োগ পাওয়ায় যাঁর বিরুদ্ধে মামলা হয়েছে, তিনিই এখন বাংলার অধ্যাপক হওয়ার জন্য ইন্টারভিউ দিচ্ছেন। রাজ্য সরকারের সব বিভাগের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে গিয়েছে। এ বার কলেজ সার্ভিস কমিশনের দুর্নীতির বিরুদ্ধে লড়াই হবে।’’ মঞ্চের তরফে কমিশনে বিক্ষোভের হুঁশিয়ারি দেওয়া হয়েছে। কলেজ সার্ভিস কমিশনের তরফে অবশ্য বলা হয়েছে, ন্যূনতম যোগ্যতা মান অর্থাৎ স্নাতকোত্তর স্তরে ৫৫% নম্বর এবং নেট, সেট বা পিএইচডি না থাকলে কাউকেই অধ্যাপক পদের জন্য ইন্টারভিউয়ে ডাকা হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PSC Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE