Advertisement
০৫ মে ২০২৪
Calcutta High Court

জাল টিকার তদন্ত চেয়ে জনস্বার্থের ৩টি মামলা

তাপসবাবু ভুয়ো টিকার শিবিরের পাশাপাশি রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ২০ লক্ষ টাকার কোভিড কিট চুরির বিষয়েও তদন্তের দাবি তুলেছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ০৬:২১
Share: Save:

করোনার ভুয়ো টিকার শিবির নিয়ে কলকাতা হাই কোর্টে তিনটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। সেগুলির মধ্যে একটি মামলা করেছেন তাপস মাইতি নামে এক জন আইনজীবী। দ্বিতীয় মামলার আবেদনকারীও এক জন আইনজীবী এবং তৃতীয় মামলাটি করেছেন বিজেপির এক যুব নেতা। প্রতিটি মামলাতেই ভুয়ো টিকার শিবির নিয়ে স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের ব্যবস্থা করার দাবি জানানো হয়েছে বলে আদালত সূত্রের খবর।

তাপসবাবু ভুয়ো টিকার শিবিরের পাশাপাশি রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ২০ লক্ষ টাকার কোভিড কিট চুরির বিষয়েও তদন্তের দাবি তুলেছেন। এর আগে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে টসিলিজ়ুমাব ইঞ্জেকশন উধাওয়ের ঘটনাতেও মামলা করেছিলেন তিনি। তাপসবাববুর আইনজীবী সালোনি ভট্টাচার্য সোমবার জানান, ভুয়ো টিকার শিবিরের ব্যাপারে স্বাধীন ও নিরপেক্ষ সংস্থাকে দিয়ে ফৌজদারি তদন্তের আবেদন জানানো হয়েছে। এবং সেই তদন্ত সংস্থা যাতে কোনও মতেই রাজ্য সরকারের অধীন না-হয়, উল্লেখ করা হয়েছে তারও। সেই সঙ্গে ভুয়ো টিকার শিবির নিয়ে রাজ্য সরকারের রিপোর্ট তলব করা হয়েছে।

একই ভাবে রায়গঞ্জের হাসপাতাল থেকে কী ভাবে ২০ লক্ষ টাকার করোনা কিট উধাও হয়ে গেল, সেই বিষয়েও স্বাধীন ও নিরপেক্ষ ফৌজদারি তদন্তের আর্জি জানানো হয়েছে জনস্বার্থ মামলায়। আবেদন জানানো হয়েছে, ওই ঘটনায় অভিযুক্ত অফিসার ও প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক।

সালোনি বলেন, “এই ধরনের অবৈধ কাজকর্ম চলতে থাকলে সরকারি স্বাস্থ্য ব্যবস্থার উপরে মানুষের আস্থা নষ্ট হয়ে যাবে। এ-সব ঘটনায় শাসক দলের একাংশের প্রচ্ছন্ন মদত আছে বলেও মনে করা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Public Interest Litigation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE