Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Viswabharati

Visva-Bharati: কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে ২৯ জন নিরাপত্তা কর্মীকে সাময়িক বারখাস্ত করল বিশ্বভারতী

বৃহস্পতিবার হোস্টেল খোলা এবং অনলাইনে পরীক্ষা চালু রাখার দাবিতে একজোট হয়ে বিক্ষোভ দেখিয়েছিল তৃণমূল ও বাম ছাত্র সংগঠন। বৃহস্পতিবার হোস্টেল খোলা এবং অনলাইনে পরীক্ষা চালু রাখার দাবিতে একজোট হয়ে বিক্ষোভ দেখিয়েছিল তৃণমূল ও বাম ছাত্র সংগঠন। সেই বিক্ষোভের সময় পডুয়ারা সেন্ট্রাল অফিসের দুই প্রান্তে থাকা দু’টি গেটের তালা খুলে ঢুকে পড়ে বিক্ষোভ দেখায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ২৩:০৪
Share: Save:

ছাত্র আন্দোলনের সময় ‘গাফিলতির’ অভিযোগে একসঙ্গে ২৯ জন নিরাপত্তাকর্মীকে সাময়িক বরখাস্ত করলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। এই ঘটনা বিশ্বভারতীর ইতিহাসে নজিরবিহীন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কর্মীরা।

বৃহস্পতিবার হোস্টেল খোলা এবং অনলাইনে পরীক্ষা চালু রাখার দাবিতে একজোট হয়ে বিক্ষোভ দেখিয়েছিল তৃণমূল ও বাম ছাত্র সংগঠন। সেই বিক্ষোভের সময় পডুয়ারা সেন্ট্রাল অফিসের দুই প্রান্তে থাকা দু’টি গেটের তালা খুলে ঢুকে পড়ে বিক্ষোভ দেখায়। সেই কারণে কর্তব্যে গাফিলতির অভিযোগ এনে ২৯ জন নিরাপত্তাকর্মীকে সাময়িক বরখাস্ত করল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এঁদের মধ্যে ৯ জন মহিলা কর্মী, পাঁচজন প্রাক্তন সেনাকর্মী এবং ১৫ জন সিভিলিয়ান কর্মী।

উপাচার্যের এই পদক্ষেপের প্রতিবাদ জানিয়েছেন বিশ্বভারতীর অধ্যাপক থেকে কর্মী সংগঠন সকলে। তাঁদের ক্ষোভ, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী আগেও ‘প্রতিহিংসাপরায়ণ’ হয়ে বিশ্বভারতীর কর্মী ও অধ্যাপকদের সাসপেন্ড, শোকজ করেছেন। এই বার ছাত্র আন্দোলনের জন্য বিশ্বভারতীতে প্রথমবার ২৯ জন নিরাপত্তাকর্মীকে বরখাস্ত করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viswabharati Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE