Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Viswa Bharati University

Visva-Bharati: উপাচার্য বিদ্যুতের আচরণে ক্ষুব্ধ, ইস্তফা দিলেন বিশ্বভারতীর অন্তত ১০ বিভাগীয় প্রধান

রয়াসন বিভাগে চুরির ঘটনায় থানায় অবশ্য কোনও অভিযোগ জানানো হয়নি। ঘটনার পর উপাচার্য নিজে শিক্ষাভবনে গিয়েছিলেন।

ছবি সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৯:২৯
Share: Save:

উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর কার্যকলাপে ক্ষোভ প্রকাশ করে ইস্তফা দিলেন বিশ্বভারতীর শিক্ষাভবনের অধ্যক্ষ-সহ বেশ কয়েকজন বিভাগীয় প্রধান। সূত্রের খবর, সম্প্রতি রসায়ন বিভাগ থেকে কিছু জিনিস চুরি যাওয়ার ঘটনার পর শিক্ষাভবনে প্রবেশ সংক্রান্ত নতুন যে নিয়ম চালু করেছিলেন উপাচার্য, তা নিয়েই ক্ষোভ প্রকাশ করে ইস্তফা দিয়েছেন শিক্ষাভবনের অধ্যক্ষ এবং অন্তত ১০টি বিভাগের প্রধান।

রয়াসন বিভাগের ওই চুরির ঘটনায় থানায় অবশ্য কোনও অভিযোগ জানানো হয়নি। ঘটনার পর বিদ্যুৎ নিজে শিক্ষাভবনে গিয়েছিলেন। তার পরই কর্তৃপক্ষের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়। তাতে বলা হয়, এ বার থেকে শিক্ষাভবনে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং পড়ুয়ারা যখনই ঢুকবেন, তখনই অধ্যক্ষের কাছ থেকে অনুমতি নিতে হবে। অধ্যক্ষ অনুমতি দিলেই ভিতরে ঢুকতে পারবেন বিধাগীয় প্রধান এবং পড়ুয়ারা। প্রত্যেক দিন কারা শিক্ষাভবনে ঢুকছেন, কর্তৃপক্ষকে তার তালিকা পাঠাতে হবে এবং সেই কাজটি করবেন অধ্যক্ষ নিজেই।

এতেই বিরক্তি প্রকাশ করে অধ্যক্ষ এবং অধ্যাপকরা ইস্তফার সিদ্ধান্ত নিয়েছেন বলে সূত্রের খবর। প্রত্যেকের ইস্তফার চিঠিও পৌঁছে গিয়েছে কর্তৃপক্ষের কাছে। যদিও, গোটা ঘটনা নিয়ে মুখ খুলতে নারাজ বিশ্বভারতী কর্তৃপক্ষ। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক অধ্যাপক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE