×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

প্রাথমিকে চাকরির জন্য টাকা চাইলে পুলিশে ধরিয়ে দিন, পরামর্শ অনুব্রতর

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি ০৭ জানুয়ারি ২০২১ ০০:০৪
মুরারইয়ে অনুব্রত। নিজস্ব চিত্র।

মুরারইয়ে অনুব্রত। নিজস্ব চিত্র।

প্রাথমিকে প্রায় সাড়ে ১৬ হাজার শূন্য পদ পুরণের জন্য রাজ্য সরকার বিজ্ঞপ্তি জারি করেছে। দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। আর এই নিয়োগ নিয়ে এবার মুখ খুললেন বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। নিয়োগের জন্য কেউ টাকা চাইলে, তাকে পুলিশে ধরিয়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন বীরভূমের ওই তৃণমূল নেতা।

বুধবার বীরভূমে মুরারইয়ের পাইকর স্কুল মাঠে জনসভা করেন অনুব্রত। সেখানে তিনি বলেন, “প্রাথমিকে শূন্যপদ সাড়ে ১৬ হাজার। এই চাকরির জন্য কেউ টাকা চাইলে থানায় ফোন করে ধরিয়ে দিন তাকে। টাকা দিয়ে চাকরি হয় না। তাই জোড়হাত করে বলে যাচ্ছি, টাকা দেবেন না। কোনও ভুল করবেন না।”

অনুব্রতর এই মন্তব্যের পর সাংবাদিকরা স্বাভাবিক ভাবেই প্রশ্ন তোলেন, তাহলে কি প্রাথমিকে চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়া হত? উত্তরে ওই তৃণণূল নেতা বলেন, “তৃণমূল কর্মীরা টাকা নেননি। আপনিও জানেন, আমিও জানি, কিছু দালাল ঘুরে বেড়ান। তারাই টাকা নেয়। সেই দালালদের সতর্ক করে দিলাম।’’

Advertisement

বুধবারের ওই সভা থেকে অল ইন্ডিয়া মসলিস ই ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) প্রধান আসাদুদ্দিনকে ওয়াইসিকে আক্রমণ করেন অনুব্রত। তাঁর অভিযোগ, আসাদুদ্দিন টাকা নিয়ে বিজেপির হয়ে কাজ করছেন। তবে মিম রাজ্যের মুসলিম ভোটব্যাঙ্কে কামড় দিতে পারবে না বলে আত্মবিশ্বাসী অনুব্রত।

Advertisement