Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bagtui

Rampurhat Clash: বগটুই কাণ্ড: ‘আমাকে ফাঁসাল মিহিলাল’, জেল হেফাজতের নির্দেশের পর দাবি সমীরের

ধৃতদের জেরার জন্য তিন দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছিল কোর্ট। শুক্রবার সেই মেয়াদ শেষ হতে পাঁচ অভিযুক্তকে মহকুমা আদালতে তোলা হয়।

বগটুই কাণ্ডে ধৃত সমীর সেখ।

বগটুই কাণ্ডে ধৃত সমীর সেখ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বগটুই (রামপুরহাট) শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১৭:১৯
Share: Save:

বগটুই কাণ্ডে অন্যতম অভিযুক্ত সমীর শেখ। তবে তাঁর দাবি, তিনি নির্দোষ। তাঁকে ফাঁসিয়েছেন মিহিলাল। শুক্রবার আদালতের নির্দেশে ১৪ দিনের জেল হেফাজত দেওয়া হয়েছে বগটুই হত্যাকাণ্ডে অন্যতম অভিযুক্ত লালন শেখের শ্বশুর সমীরকে। প্রিজন ভ্যানে উঠতে উঠতে সমীর শেখের বক্তব্য, তাঁর বাড়ি অন্য গ্রামে। ঘটনার দিন তিনি ছিলেনই না।

শুক্রবার আদালত থেকে পুলিশ ভ্যানে ওঠার সময় সমীরের মন্তব্য, ‘আমাকে ফাঁসাল মিহিলাল।’ তাঁর দাবি, মিহিলালের সঙ্গে ব্যক্তিগত শত্রুতা রয়েছে তাঁর জামাই লালনের। তাই তাঁকেও ফাঁসিয়েছেন মিহিলাল। অন্য দিকে, মিহিলাল আবার দাবি করে আসছেন তিনি কোনও ভাবেই দোষী নন। তাঁর অভিযোগ, যাঁরা টিভি চ্যানেলে বসে বগটুই নিয়ে নানা বক্তব্য রাখছেন তাঁরাই রয়েছেন ষড়যন্ত্রের মূলে। যদিও স্পষ্ট করে কারও নাম করেননি তিনি। এ বার তাঁর বিরুদ্ধে পাল্টা ষড়যন্ত্রের তত্ত্ব খাড়া করলেন আর এক অভিযুক্ত।

তৃণমূল নেতা ভাদু শেখের খুনের পরবর্তী সময়ে গত ২১ মার্চ রাতে বগটুইয়ে অগ্নিকাণ্ড ঘটে। মারা যান ন’জন। হাই কোর্টের নির্দেশে ওই ঘটনার তদন্ত শুরু করছে সিবিআই। বিভিন্ন জায়গা থেকে একের পর অভিযুক্তকে গ্রেফতার করেছে সিবিআই। তেমনি বগটুই থেকে গ্রেফতার হন সমীর শেখ। প্রথমে কেন্দ্রীয় তদন্তকারী দলের অধিকারিকরা তাঁকে টানা জিজ্ঞাসাবাদ করেন। সেখানে সমীরের বক্তব্যে নানা অসঙ্গতি পান বলে খবর। তার পর তাঁকে গ্রেফতার করে সিবিআই। প্রথমে ধৃতদের জেরার জন্য তিন দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। শুক্রবার সেই মেয়াদ পূর্ণ হওয়ার পর মোট পাঁচ অভিযুক্তকে রামপুরহাট মহকুমা আদালতে তোলা হয়। বিচারক এঁদের প্রত্যেককেই ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bagtui Birbhum Rampurhat Violence CBI arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE