Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CPM

Biman Bose: মনসা হাঁসদাকে শ্রদ্ধাজ্ঞাপন বিমানের

সিপিএম সূত্রে জানা গিয়েছে, এ দিনের স্মরণসভা শেষে রবীন্দ্রসদন থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত মিছিলে দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদ সহ একাধিক দাবি জানানো হয়।

শ্রদ্ধাজ্ঞাপন: মনসা হাঁসদার ছবিতে মালা দিচ্ছেন বিমান বসু।

শ্রদ্ধাজ্ঞাপন: মনসা হাঁসদার ছবিতে মালা দিচ্ছেন বিমান বসু। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ০৭:২২
Share: Save:

প্রয়াত প্রাক্তন জেলা সম্পাদক মনসা হাঁসদার স্মরণে সভা হল সিউড়ির রবীন্দ্রসদন হলে। বৃহস্পতিবার দুপুরে ওই সভায় উপস্থিত থেকে প্রয়াত নেতার স্মৃতিচারণের পাশাপাশি বাম নেতা বিমান বসু জেলা তৃণমূল ও বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে একযোগে আক্রমণ করেন।

এ দিন বক্তব্য রাখতে গিয়ে বিমানবাবু বলেন, ‘‘আমরা লক্ষ্য করে দেখছি, আদিবাসী মানুষের জন্য যে ফরেস্ট রাইট অ্যাক্ট ২০০৬ রয়েছে, সেটা বারেবারে দেশের বিভিন্ন প্রান্তে লঙ্ঘিত হচ্ছে। এই লঙ্ঘনের নেতা হলেন আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।’’ তৃণমূলকে কটাক্ষ করে বলেন, ‘‘এই জেলায় গত পঞ্চায়েত নির্বাচনে এক দিকে উন্নয়নের বর্ষা ফলক দাঁড়িয়েছিল। উন্নয়নের বর্ষা ফলক নিয়ে যিনি ঘুরে বেরান, তিনি কবি শঙখ ঘোষকেও অপমানজনক কথা বলেছেন। পঞ্চায়েত নির্বাচনে প্রথমে প্রার্থীপদ জমা দিতে না দেওয়া, যদি কেউ জমা দেন তাঁকে প্রত্যাহার করানো। এটা কি গণতন্ত্র।’’

ওই সভায় উপস্থিত ছিলেন প্রাক্তন সাংসদ রামচন্দ্র ডোম, মনসা হাঁসদার পরিবারের সদস্য সহ অন্যান্যরা। এ দিন প্রথমে সিউড়ির রবীন্দ্রসদন হল চত্ত্বরে মনসা হাঁসদার প্রতিকৃতি রাখা হয়। যেখানে প্রথমে বিমান বসু মাল্যদান করেন। তার পরে একে একে বাম নেতারা শ্রদ্ধা জানান। এরপরেই স্মরণসভা শুরু হয়। সিপিএম সূত্রে জানা গিয়েছে, এ দিনের স্মরণসভা শেষে রবীন্দ্রসদন থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত মিছিলে দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদ সহ একাধিক দাবি জানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Mansa Hansda Biman Bose
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE