Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bogtui

CPIM: বগটুই: সিবিআই দরবারে সিপিএম

সুজন চক্রবর্তী বলেন, ‘‘বগটুইয়ের ঘটনায় সারা ভারতবর্ষের কাছে বাংলার মাথা হেঁট হয়েছে। রাজ্য সরকার তদন্তে ব্যর্থ হয়েছে।”

রামপুরহাটে সিপিএমের পদযাত্রা। বৃহস্পতিবার।

রামপুরহাটে সিপিএমের পদযাত্রা। বৃহস্পতিবার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ০৬:২৩
Share: Save:

সিবিআইয়ের কাছে বগটুইয়ে একাধিক বাড়িতে অগ্নিসংযোগ করে হত্যার যথাযথ তদন্ত ও দোষীদের শাস্তির দাবি জানাল সিপিএম।

বৃহস্পতিবার রামপুরহাটের বগটুই মোড় থেকে ১৪ নম্বর জাতীয় সড়কের ধারে রামপুরহাট থানার মাঝখণ্ড মোড় সংলগ্ন জনস্বাস্থ্য কারিগরি দফতরের ভবনে সিবিআইয়ের অস্থায়ী শিবির পর্যন্ত পদযাত্রা করে সিপিএম। এ দিনের কর্মসূচিতে সিপিএমের মহিলা যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের থাকার কথা থাকলেও অসুস্থতার জন্য তিনি আসতে পারেননি। দলের কেন্দ্রীয় নেতা সুজন চক্রবর্তী পদযাত্রায় যোগ দেন। পরে সুজন চক্রবর্তী, রামচন্দ্র ডোম, গৌতম ঘোষ এবং সঞ্জীব বর্মণ, এই চার সিপিএম নেতা সিবিআইয়ের অস্থায়ী শিবিরে গিয়ে তদন্তকারী আধিকারিকের সঙ্গে দেখা করেন।

এ দিনের পদযাত্রায় রামপুরহাট এরিয়া কমিটি-সহ মাড়গ্রাম, দুনিগ্রাম, মুরারই, নলহাটি, লোহাপুর, মল্লারপুর, কাষ্ঠগড়ার মতো বিভিন্ন প্রান্ত থেকে সিপিএমের বিভিন্ন গণ সংগঠনের কর্মীরা উপস্থিত হন। লোহাপুর থেকে ১০০ জন সিপিএম কর্মী মোটর বাইক র‍্যালি করে পদযাত্রায় অংশগ্রহণ করে। বগটুই মোড় থেকে গ্রামের ভিতর দিয়ে পদযাত্রা জাতীয় সড়কে পৌঁছয়। দেড় ঘণ্টারও বেশি সময় লাগে ৫ কিলোমিটারের বেশি পথ হেঁটে পদযাত্রা সিবিআইয়ের অস্থায়ী শিবিরে পৌঁছায়। পদযাত্রা পৌঁছানোর পরে সিপিএম কর্মীদের একাংশ সিবিআইয়ের অস্থায়ী শিবিরের সামনে জমায়েত করেন। জাতীয় সড়কের ধারে একটি ছোট মঞ্চ করা হয়। সেই মঞ্চে পদযাত্রা শেষে বক্তব্য রাখেন সুজন চক্রবর্তী, রামচন্দ্র ডোম, গৌতম ঘোষ, সঞ্জীব বর্মণ।

সুজন চক্রবর্তী বলেন, ‘‘বগটুইয়ের ঘটনায় সারা ভারতবর্ষের কাছে বাংলার মাথা হেঁট হয়েছে। রাজ্য সরকার তদন্তে ব্যর্থ হয়েছে। সিবিআই তদন্ত ভার পাওয়ার পরে মাস দেড়েক পেরিয়ে গিয়েছে। এখনও তদন্তে তেমন গতি দেখা যাচ্ছে না। আমরা চাই সারদা, নারদা র মতো যেন বগটুই গণহত্যা কাণ্ডের তদন্ত ধামাচাপা না পড়ে যায়।’’ রামচন্দ্র ডোম বলেন, ‘‘বগটুইয়ের ঘটনা পরিকল্পিত এবং সংঘটিত ভাবে হয়েছে। তা কী কারণে ঘটেছে সেটা যেমন সিবিআইয়ের তদন্ত করে দেখা দরকার তেমনই দ্রুত তদন্ত করে দোষীদের শাস্তির দাবি জানানো হয়েছে।’’

পদযাত্রা শেষে প্রায় কুড়ি মিনিট সিবিআই তদন্তকারী আধিকারিকদের সঙ্গে সিপিএম নেতাদের বগটুই গণহত্যা কাণ্ডের গতিপ্রকৃতি নিয়ে আলোচনা হয়েছে বলে জানান দলের নেতা গৌতম ঘোষ। তাঁর কথায়, ‘‘সিবিআইয়ের তদন্তের বিভিন্ন দিক নিয়ে সামগ্রিক ভাবে দাবি রাখা হয়েছে। সিবিআই আধিকারিকরা সে ব্যাপারে আশ্বস্ত করেছেন।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Bogtui Rampurhat Murder CPIM CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE