Advertisement
২০ এপ্রিল ২০২৪
Anubrato Mandol

CBI: রক্ষাকবচের আবেদন খারিজ হতেই গরুপাচার মামলায় কেষ্টকে তলব সিবিআইয়ের

এর আগে গত ৭ মার্চ অনুব্রতকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। ১৪ মার্চ ১১টায় তাঁকে নিজাম প্যালেসে কেষ্টকে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়।

অনুব্রত মণ্ডল।

অনুব্রত মণ্ডল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ১৪:৩৭
Share: Save:

কলকাতা হাই কোর্ট রক্ষাববচ দিতে অস্বীকার করার পর এ বার গরুপাচার মামলায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে তলব করল সিবিআই। তৃণমূল নেতার ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, আগামী ৬ এপ্রিল, বুধবার সকাল ১১টায় তাঁকে নিজাম প্যালেসে হাজির হতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ মার্চ অনুব্রতকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। ১৪ মার্চ ১১টায় তাঁকে নিজাম প্যালেসে কেষ্টকে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়। কিন্তু তাঁকে গ্রেফতার করা হতে পারে, এই আশঙ্কায় আগেই রক্ষাকবচ চেয়ে কলকাতা আবেদন করেছিলেন অনুব্রত। কিন্তু গত ১১ মার্চ তাঁর রক্ষাকবচের আবেদন খারিজ করে দেয় বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ।

এর পর ডিভিশন বেঞ্চে সেই রায় চ্যালেঞ্জ জানান অনুব্রত। কিন্তু গত ২৯ মার্চ, মঙ্গলবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজকে নিয়ে গঠিত হাই কোর্টের ডিভিশন বেঞ্চও বিচারপতি মান্থার রায় বহাল রাখে।

প্রসঙ্গত, এই নিয়ে চতুর্থ বার অনুব্রতকে গরুপাচার মামলায় তলব করা হল। শেষ বার তলব করা হয়েছিল ২৫ ফেব্রুয়ারি। সে বার শারীরিক অসুস্থতার কথা জানিয়ে হাজিরা দেননি। তার আগেও তিন বার হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। কখনও নির্বাচনী ব্যস্ততা, কখনও শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে।

অন্য দিকে, অনুব্রত শনিবার বগটুই হত্যাকাণ্ডে সিবিআই তদন্তে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘‘সিবিআই যা করছে, ভালই করছে। তদন্তে সহযোগিতা করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrato Mandol TMC Cow Smuggling CBI Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE