Advertisement
২৬ জুলাই ২০২৪
Cattle Smuggling Scam

গরু পাচারকাণ্ডে কেষ্টর জেলার দুই নতুন মুখকে সিবিআই তলব, দু’জনেই চালকল ব্যবসায়ী

যাঁদের তলব করা হয়েছে তাঁদের সাঁইথিয়ায় চালকল রয়েছে। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ১ জুন ওই দুই ব্যবসায়ীকে হাজির হতে হবে নিজাম প্যালেসে।

CBI summons two rice mill businessmen of Birbhum

বাঁ দিক থেকে আকুল দাস এবং প্রিংশু ঝাঝর। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সাঁইথিয়া শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১২:৫৪
Share: Save:

গরু পাচারকাণ্ডের তদন্তে এ বার দুই নতুন মুখকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। তাঁরা দু’জনেই ওই কাণ্ডে তিহাড় জেলে বন্দি অনুব্রত মণ্ডলের জেলার বাসিন্দা। ওই দুই ব্যবসায়ীকে গরু পাচার সংক্রান্ত নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে চান সিবিআই আধিকারিকেরা।

গরু পাচার মামলায় নতুন করে সিবিআই তৎপরতা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, যে দুই ব্যবসায়ীকে নিজাম প্যালেসে তলব করা হয়েছে তাঁদের নাম আকুল দাস এবং প্রিংশু ঝাঝর। সাঁইথিয়ায় তাঁদের চালকল রয়েছে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। ওই সূত্রে আরও জানা গিয়েছে, ১ জুন ওই দুই ব্যবসায়ীকে হাজির হতে হবে নিজাম প্যালেসে। গরু পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত এনামুল হকের সঙ্গে ওই চালকল ব্যবসায়ীদের যোগাযোগ ছিল কি না বা তাঁদের মধ্যে কোনও আর্থিক লেনদেন হয়েছিল তা জানতে চান সিবিআই আধিকারিকেরা।

গরু পাচারকাণ্ডে এর আগে বীরভূমের কয়েক জন ব্যবসায়ীকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। এর আগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করেছিল অনুব্রত-ঘনিষ্ঠ হিসাবে পরিচিত বীরভূমের ব্যবসায়ী মলয় পিটকে। ওই একই মামলায় দিল্লিতে ডেকে পাঠানো হয় বীরভূমের চালকল মালিক রাজীব ভট্টাচার্যকেও। তিনিও অনুব্রত-ঘনিষ্ঠ হিসাবে পরিচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cattle Smuggling Scam Rice Mill CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE