Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

লাভপুরের আইটিআই কলেজে খোলা হল ২৫ শয্যার কোভিড কেয়ার সেন্টার

গ্রামের মানুষরা বিনামূল্যে করোনার চিকিৎসার পরিষেবা পাবেন এখানে। মঙ্গলবার এই সেন্টারের উদ্বোধন করেন বিধায়ক অভিজিৎ সিংহ।

বীরভূমের লাভপুরের আইটিআই কলেজে চালু করা হল কোভিড কেয়ার সেন্টার।

বীরভূমের লাভপুরের আইটিআই কলেজে চালু করা হল কোভিড কেয়ার সেন্টার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
লাভপুর শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৭:১৮
Share: Save:

বীরভূমের লাভপুরের আইটিআই কলেজে চালু করা হল কোভিড কেয়ার সেন্টার। প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষের কথা মাথায় রেখে লাভপুরের তৃণমূল বিধায়ক অভিজিৎ সিংহ এবং কলকাতার লিভার ফাউন্ডেশনের কর্ণধার চিকিৎসক অভিজিৎ চৌধুরীর উদ্যোগে খোলা হল এই সেন্টার। গ্রামের মানুষরা বিনামূল্যে করোনার চিকিৎসার পরিষেবা পাবেন এখানে। মঙ্গলবার এই সেন্টারের উদ্বোধন করেন বিধায়ক অভিজিৎ সিংহ। বিধানসভা নির্বাচনের মধ্যে বীরভূম জেলায় বেড়েছে করোনা সংক্রমণ। এলাকার মানুষের কথা ভেবে লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ লাভপুর বিধানসভার গ্রামের মানুষদের উন্নততর চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য যোগাযোগ করেন কলকাতার লিভার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অভিজিৎ চৌধুরীর সঙ্গে। এর পর চৌহাট্টা গ্রাম পঞ্চায়েতের গোপালপুরে আইটিআই কলেজ পরিদর্শন করে এক প্রতিনিধি দল। এই কলেজের পরিকাঠামোতে সন্তুষ্ট হয়ে সেখানেই কোভিড সেন্টার বানানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

এ নিয়ে অভিজিৎ বলেছেন, ‘‘মুখ্যমন্ত্রীর কথা মতো জেতার পর আমাদের প্রথম লক্ষ্য ছিল কোভিড সংক্রমণের মোকবিলা। সে জন্য বীরভূমের ছেলে অভিজিঞ চোধুরীর সঙ্গে যোগাযোগ করি চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য। তিনি আমাদের আবেদনে সাড়া দিয়েছেন। এখন করোনায় আক্রান্ত হলে বা অস্কিজেনের অভাব হলে বোলপুর বা সিউড়ি ছুটতে হবে না এখানকার মানুষকে।’’ এই কোডিভ সেন্টারের দায়িত্বে থাকা চিকিৎসক তানিয়া কবির বলেছেন, ‘‘খুব ভাল একটা উদ্যোগ। করোনার বেসিক সমস্ত চিকিৎসা পাওয়া যাবে এখানে।’’ এই হাসপাতালে মোট ২৫ টি শয্যা রয়েছে। যার মধ্যে ৫টি মহিলার জন্য এবং বাকি ২০টি পুরুষের জন্য। সমস্ত শয্যার সঙ্গেই রয়েছে অক্সিজেনের ব্যবস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE