Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Shyamaprasad Mukherjee

শ্যামার নামে প্রায় আড়াই কোটি টাকার জীবন বিমা, পুলিশ জানাল আদালতকে

শ্যামাপ্রসাদ গ্রেফতার হওয়ার পর থেকেই তাঁর নামে এবং বেনামে থাকা বিপুল পরিমাণ সম্পত্তির কথা প্রকাশ্যে আসছিল প্রায় রোজই।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বিষ্ণুপুর শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ২০:২৭
Share: Save:

বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতি-কাণ্ডে মিলেছে আরও তথ্য। অভিযুক্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে প্রায় আড়াই কোটি টাকার জীবন বিমার হদিশ পেয়েছেন তদন্তকারীরা। বৃহস্পতিবার বিষ্ণুপুর মহকুমা আদালতে ওই কাণ্ডের কেস ডায়েরি জমা দিয়েছে পুলিশ। তাতে শ্যামাপ্রসাদের নামে এবং বেনামে থাকা সম্পত্তি, নগদ টাকা এবং গয়নার উল্লেখ করা হয়েছে। এর পাশাপাশি তাঁর নামে যে আড়াই কোটি টাকার জীবন বিমা রয়েছে, সে কথাও উল্লেখ করা হয়েছে। শ্যামাপ্রসাদ এবং তাঁর দুই সহযোগীকে বৃহস্পতিবার বিষ্ণুপুর মহকুমা আদালতে ফের পেশ করা হয়। আদালত আগামী ৭ অক্টোবর পর্যন্ত তিন জনকে জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

টেন্ডার দুর্নীতি-কাণ্ডে বিষ্ণুপুর পুরসভার তিন দশকের পুরপ্রধান শ্যামাপ্রসাদ গ্রেফতার হওয়ার পর থেকেই তাঁর নামে এবং বেনামে থাকা বিপুল পরিমাণ সম্পত্তির কথা প্রকাশ্যে আসছিল প্রায় রোজই। তাঁর প্রায় পঞ্চাশ কোটি টাকার স্থাবর সম্পত্তি এবং বিপুল পরিমাণ অস্থাবর সম্পত্তির হদিশ পেয়েছেন তদন্তকারীরা। এ বার তাঁরা জানতে পেরেছেন, রাজ্যের প্রাক্তন মন্ত্রীর নামে মোটা অঙ্কের জীবন বিমা রয়েছে। সেই বিমার অঙ্ক কত তা জানতে সংস্থার সঙ্গে যোগাযোগ করেন তদন্তকারীরা। পুলিশ সূত্রে খবর, ওই বিমা সংস্থা জানিয়েছে, শ্যামাপ্রসাদের নামে প্রায় আড়াই কোটি টাকার বিমা রয়েছে। তদন্তকারীরা আরও জানতে পেয়েছেন, ডাকঘরে শ্যামাপ্রসাদের নিজের নামে এবং তাঁর পরিবারের অন্যান্য সদস্যের নামে প্রায় দেড় কোটি টাকা রয়েছে।

বিষ্ণুপুর মহকুমা আদালতের সরকারি আইনজীবী ইন্দ্রনারায়ণ বিশ্বাস বলেন, “পুলিশ কেস ডায়েরি জমা দিয়েছে। এখনও পর্যন্ত উদ্ধারকাজ চলছে। কয়েক দিন আগে অভিযুক্তের নামে থাকা আড়াই কোটি টাকার জীবন বিমা এবং ডাকঘরে থাকা দেড় কোটি টাকার খোঁজ পাওয়া গিয়েছে। মামলা এই সবে শুরু হয়েছে। এখন প্রতি দিনই তদন্তে অগ্রগতি ঘটছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE