Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Fraud

নাকা চেকিংয়ের নামে হাতসাফাই, ধৃত নকল পুলিশ

পুলিশের দাবি, তাঁরা পুরুলিয়া শহরে ঢোকার অনেকটা আগে বিভিন্ন রাস্তার ধারে মোটরবাইক রেখে দাঁড়িয়ে থাকতেন। নিজেদের পুলিশ দাবি করে নাকা চেকিং করছেন বলে গাড়ি থামাতেন।

ধৃতদের সঙ্গে পুলিশ। নিজস্ব চিত্র

ধৃতদের সঙ্গে পুলিশ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১০:০৬
Share: Save:

সাদা পোশাকের পুলিশ সেজে নাকা চেকিং করার নামে যাত্রীদের গয়না হাতসাফাই করছিলেন কয়েকজন। সেই অভিযোগে বুধবার সন্ধ্যায় পুরুলিয়ার হোটেল থেকে দু’জনকে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ধৃত আলি রেজা ও তনবির হোসেন মধ্যপ্রদেশের বাসিন্দা।’’ পুলিশের দাবি, দুষ্কৃতীদের এই দলটি বাঁকুড়া, দুর্গাপুর, বোকারো ও জামশেদপুরে একই কায়দায় ছিনতাই করেছে। ধৃতদের পুরুলিয়া এ দিন আদালতে তোলা হয়।

পুলিশের দাবি, তাঁরা পুরুলিয়া শহরে ঢোকার অনেকটা আগে বিভিন্ন রাস্তার ধারে মোটরবাইক রেখে দাঁড়িয়ে থাকতেন। নিজেদের পুলিশ দাবি করে নাকা চেকিং করছেন বলে গাড়ি থামাতেন। জেলা পুলিশ সুপার বলেন, ‘‘সাধাসিধে যাত্রীদের গায়ে দামি গয়না থাকলে তাঁরা তা খুলে রাখতে সতর্ক করতেন। নিজেরা একটি প্যাকেট বের করে তাতে গয়না ভরে দিতে বলতেন। যাত্রীরা গয়না ভরে দিলে তাঁদের সঙ্গে কথা বলার মাঝে প্যাকেট বদলে নকল গয়নার প্যাকেট তাঁদের ব্যাগে ঢুকিয়ে দিতেন।’’ অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। শহরের বিভিন্ন হোটেলে খোঁজ শুরু হয়। পুলিশ সুপার জানান, বুধবার একটি হোটেলে দু’জন সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ করার পরে থানায় এনে গ্রেফতার করা হয়। পুলিশের দাবি, তাঁদের কাছে জাল টাকা পাওয়া গিয়েছে। তাঁদের জেরা করে জামশেদপুরে একই ভাবে তিন জন হাতসাফাই চালাচ্ছেন বলে জানা যায়। সেখানকার পুলিশকে খবর দিলে তিন জন ধরা পড়েন। পুলিশ সুপার বলেন, ‘‘তাঁরা পুণে ও মধ্যপ্রদেশের বাসিন্দা। তাঁদের ট্রানজিট রিমান্ডে পুরুলিয়ায় এনে জিজ্ঞাসাবাদ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud purulia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE