Advertisement
১৬ জুন ২০২৪
Fight

স্কুলের সামনে হাতাহাতি শিক্ষক এবং অভিভাবকের! দর্শক পড়ুয়ারা, সামাল দিতে ছুটল পুলিশ

স্কুলের প্রধানশিক্ষককে ঘিরে বিক্ষোভ দেখাতে দেখাতে একসময় এক শিক্ষক এবং অভিভাবকের মধ্যে মারামারি শুরু হয়।

 Guardian and teacher fighting in front of students in Purulia

পড়ুয়াদের সামনে শিক্ষক এবং অভিভাবকের লড়াই! পুরুলিয়ার ঘটনা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ২২:৫৯
Share: Save:

শিক্ষকরা অনিয়মিত স্কুলে আসছেন। এ নিয়ে অভিযোগ জানাতে স্কুলের সামনে জড়ো হয়েছিলেন অভিভাবকরা। কিন্তু প্রতিবাদ করতে গিয়ে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন শিক্ষক এবং অভিভাবক। এক অভিভাবকের বিরুদ্ধে গায়ে হাত তোলার অভিযোগ করলেন শিক্ষক। একই অভিযোগ করলেন ওই অভিভাবকও। শুক্রবার পুরুলিয়ার পাড়া থানার সরবেড়িয়া গ্রামের প্রাথমিক স্কুলের ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, স্কুলের প্রধানশিক্ষককে ঘিরে বিক্ষোভ দেখাতে দেখাতে একসময় এক শিক্ষক এবং অভিভাবকের মধ্যে মারামারি শুরু হয়। তার পর শুক্রবার গোটা দিনই তালা বন্ধ অবস্থায় ছিল সরবেড়িয়া গ্রামের প্রাথমিক বিদ্যালয়। অভিভাবকদের অভিযোগ, সমস্ত শিক্ষক অনিয়মিত ভাবে স্কুলে আসেন। ৩ শিক্ষকের কাউকেই প্রতি দিন পাওয়া যায় না। স্কুলে নিয়মিত মিড ডে মিল দেওয়া হয় না। এ বিষয়ে মৌখিক ভাবে জানানো হয়েছিল। কিন্তু কর্ণপাতই করেননি প্রধানশিক্ষক।

বৃহস্পতিবার দুপুরে স্কুলের পড়ুয়ারা উপস্থিতি থাকলেও শিক্ষকদের দেখা মেলেনি। প্রতিবাদে পড়ুয়াদের বার করে এনে স্কুলের দরজায় তালা ঝুলিয়ে দেন গ্রামের মানুষজন। অভিযোগ, শুক্রবারও সময় মতো স্কুলে পৌঁছাননি শিক্ষকেরা। তার পরেই এই ঝামেলা।

যদিও প্রধানশিক্ষক কমল কর্মকার সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি দায় ঠেলেছেন অভিভাবকদের দিকে। অন্য দিকে, এই ঝামেলার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পাড়া ব্লকের জয়েন্ট বিডিও এবং পাড়া থানার পুলিশ বাহিনী।

এ নিয়ে পাড়া ব্লকের জয়েন্ট বিডিও অর্ঘ্য ভট্টাচার্য বলেন, ‘‘আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হয়েছে। গ্রামবাসীদের তরফে অভিযোগ পেয়েছি। পুরো বিষয়টি দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fight purulia school Teacher Guardian
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE