Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
Lightning

Lightning: ‘দুয়ারে সরকার’ শিবিরের অদূরে বজ্রপাত, বাঁকুড়ায় অসুস্থ শিশু-সহ ১০

আর পাঁচটা ‘দুয়ারে সরকার’ শিবিরের মতোই সকাল থেকেই তাতে উপচে পড়েছিল উপভোক্তা ও আবেদনকারীদের ভিড়।

বাজ পড়ার শব্দেই অনেকে অসুস্থ হয়ে পড়েন।

বাজ পড়ার শব্দেই অনেকে অসুস্থ হয়ে পড়েন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৬:২২
Share: Save:

বাঁকুড়ায় ‘দুয়ারে সরকার’ শিবিরের অদূরে বজ্রপাতে অসুস্থ হয়ে পড়লেন এক শিশু-সহ ১০ জন স্থানীয় বাসিন্দা। তাঁদের সকলকেই প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। তার মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে স্থানীয় মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, বুধবার বাঁকুড়ার জগদল্লা গোড়াবাড়ি মহাত্মা গাঁধী স্মৃতি বিদ্যালয়ে ‘দুয়ারে সরকার’ শিবির খোলা হয়েছিল। আর পাঁচটা ‘দুয়ারে সরকার’ শিবিরের মতোই সকাল থেকে তাতে উপচে পড়েছিল ভিড়। বেলা ১২টা নাগাদ আচমকাই এলাকায় প্রবল বৃষ্টি শুরু হয়। সে সময় স্কুল লাগোয়া মাঠে বাজ পড়তে থাকে। বজ্রপাতের প্রচণ্ড শব্দে এবং আলোর ঝলকানিতে অসুস্থ হয়ে পড়েন শিবিরের লাইনে দাঁড়ানো মানুষজন। তাতে অসুস্থ হয়েছেন এক শিশু-সহ আট মহিলা এবং এক জন পুরুষ।

Advertisement
বাঁকুড়ার জগদল্লা গোড়াবাড়ি মহাত্মা গাঁধী স্মৃতি বিদ্যালয়ে ‘দুয়ারে সরকার’ শিবির খোলা হয়েছিল।

বাঁকুড়ার জগদল্লা গোড়াবাড়ি মহাত্মা গাঁধী স্মৃতি বিদ্যালয়ে ‘দুয়ারে সরকার’ শিবির খোলা হয়েছিল। —নিজস্ব চিত্র।

প্রত্যক্ষদর্শীদের দাবি, বাজ পড়ার সময় আলোর ঝলকানির তীব্রতা এতটাই ছিল যে সকলের চোখ ধাঁধিয়ে যায়। প্রচণ্ড শব্দেই অনেকে অসুস্থ হয়ে পড়েন।

খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন প্রশাসনিক আধিকারিকেরা। দ্রুত অসুস্থদের নিয়ে যাওয়া হয় স্থানীয় আঁচুড়ি ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। তাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করানো হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। বাঁকুড়া ১ নম্বর ব্লকের বিডিও অঞ্জন চৌধুরী বলেন, “স্কুলের খুব কাছেই বজ্রপাত হয়েছিল। এই ঘটনায় কয়েক জন স্থানীয় বাসিন্দা অসুস্থ হয়ে পড়েছেন। এঁদের মধ্যে দু'এক জনের সামান্য আঘাত রয়েছে। বাকিরা ভয় পেয়ে অসুস্থ হয়ে পড়েন। প্রাথমিক চিকিৎসার জন্য অসুস্থদের স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.