Advertisement
০৫ মে ২০২৪
Maoist

Maoist Poster: মাওবাদী পোস্টার মিলল পুরুলিয়ায়, দাবিপূরণ না হলে আন্দোলন, সিঁদুরে মেঘ দেখছে প্রশাসন

স্থানীয়দের একাংশ মনে করছেন, এই পোস্টারগুলি মাওবাদীরাই দিয়েছে। যদিও এ ব্যাপারে মুখ খুলতে নারাজ পুরুলিয়া জেলার পুলিশ আধিকারিকরা।

বাড়ির দেওয়ালে মাওবাদী পোস্টার।

বাড়ির দেওয়ালে মাওবাদী পোস্টার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আড়শা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১৭:২৫
Share: Save:

ফের মাওবাদী পোস্টার পাওয়া গেল পুরুলিয়ার আড়শায়। হাতে লেখা নয়, সাদা কাগজের উপর লাল কালিতে ছাপানো ওই পোস্টারে মোট ১১ দফা দাবি জানানো হয়েছে। দাবিপূরণ না হলে জঙ্গলমহলের জেলাগুলিতে আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। তাতে সিঁদুরে মেঘ দেখছে প্রশাসন।
শনিবার আড়শার মিশিরডি এবং বেলডি এলাকার বেশ কয়েকটি বাড়ির দেওয়ালে ছাপানো ওই পোস্টার দেখতে পান এলাকার বাসিন্দারা। ওই পোস্টারে কেন্দ্র ও রাজ্য সরকারের কাছে ১১ দফা দাবি পেশ করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের কাছে পেট্রল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম কমানো এবং ১০০ দিনের কাজকে ৩৬৫ দিন করার দাবি জানানো হয়েছে। তেমনই রাজ্য সরকারের কাছে ‘দুয়ারে মদ’ প্রকল্প বন্ধ, সেচের ব্যবস্থা করা এবং কর্মসংস্থানের দাবি জানানো হয়েছে। এ ছাড়া পুলিশ এবং প্রশাসনকে কোনও রাজনৈতিক দলের ‘দাস’ হয়ে কাজ করতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি মাওবাদীদের আত্মসমর্পণ করে চাকরির ‘প্রলোভন’ দেখানোও বন্ধ করার দাবি জানানো হয়েছে ওই পোস্টারে। দাবিপূরণ না হলে জঙ্গলমহলের জেলাগুলিতে আবারও আন্দোলন মাথাচাড়া দেবে, এমন হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

স্থানীয়দের একাংশ মনে করছেন, এই পোস্টারগুলি মাওবাদীরাই দিয়েছে। যদিও এ ব্যাপারে মুখ খুলতে নারাজ পুরুলিয়া জেলার পুলিশ আধিকারিকরা। তবে প্রশাসনের অন্দরের খবর, বিষয়টিকে মোটেও উড়িয়ে দেওয়া হচ্ছে না। যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist CPI Maoist Maoist Poster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE