Advertisement
০৩ মে ২০২৪
Rat in Khichuri

‘বাচ্চাকে খাওয়াতে গিয়ে দেখি খিচুড়িতে রয়েছে সেদ্ধ ইঁদুরের পা’! নলহাটির অঙ্গনওয়াড়িতে চাঞ্চল্য

শনিবার সকালে অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে ৭৩ জন শিশু এবং গর্ভবতী মহিলাকে খিচুড়ি পরিবেশন করা হয়। সেই খিচুড়ি খাওয়ার সময় তাতে কেউ ইঁদুরের পা, কেউ ইঁদুরের দেহাংশ দেখতে পান, সেদ্ধ অবস্থায়।

খিচুড়িতে ইঁদুর!

খিচুড়িতে ইঁদুর! — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নলহাটি শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৭:১৪
Share: Save:

অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খিচুড়িতে আস্ত ইঁদুর। তা-ও আবার সেদ্ধ অবস্থায়! সেই খিচুড়ি খেয়ে আতঙ্কিত এলাকার মানুষ। ঘটনাটি ঘটেছে বীরভূমের নলহাটির কুরুমগ্রামের মহিষপাড়া ৩ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে।

শনিবার সকালে ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে ৭৩ জন শিশু এবং গর্ভবতী মহিলাকে খিচুড়ি পরিবেশন করা হয়। সেই খিচুড়ি খাওয়ার সময় তাতে কেউ ইঁদুরের পা, কেউ ইঁদুরের দেহাংশ দেখতে পান, সেদ্ধ অবস্থায়। অর্থাৎ, পরিবেশনের সময় ইঁদুর পড়েছে এমন নয়। এর পরেই আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর ছড়িয়ে পড়তেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন এলাকার বাসিন্দারা। ঘটনাস্থলে ছুটে আসেন ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খিচুড়ি রান্না করেছিলেন যে মহিলা, সেই লক্ষ্মী মহারাজ। তাঁর দাবি, তিনি চাল ও ডাল ভাল করে ধুয়ে, বেছে তার পরেই রান্না বসিয়েছিলেন। কী ভাবে খিচুড়ির মধ্যে ইঁদুর পড়ল, তা তাঁর জানা নেই। তিনি বলেন, ‘‘আমি ভাল করে ধুয়ে, বেছে খিচুড়ি রান্না বসিয়েছিলাম। কী করে ইঁদুর এল জানি না।’’ অভিভাবিকা পূর্ণিমা মণ্ডল বলেন, ‘‘স্কুল থেকে খিচুড়ি নিয়ে বাড়ি গিয়েছিলাম। বাচ্চাকে খাওয়ানোর পর আমিও খাই। তখনই দেখতে পেলাম ইঁদুরের পা পড়ে আছে! সবাইকে দেখালাম। সবাই বলল এটা ইঁদুরের পা। হাড়ির মধ্যে দেখি পুরো ইঁদুরটাই পড়ে আছে। অনেক বাচ্চা আগেই ওটা খেয়ে নিয়েছে। ভয় লাগছে বাচ্চারা কেউ অসুস্থ হয়ে পড়তে পারে।’’ আর এক পড়ুয়ার বাবা সুমন মণ্ডল বলেন, ‘‘দিদিমণি না ধুয়েই রান্না করে দেন। আজকে ইঁদুর দিয়ে খিচুড়ি রান্না করে দিয়েছে। আমার স্ত্রী খেয়ে নিয়েছে। কী হবে ভয়ে আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anganwadi Meal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE