Advertisement
০৩ মে ২০২৪
Robbery

পুরুলিয়ায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এবং এটিএম লুটের চেষ্টা! গয়নার শোরুমে ডাকাতির পর ফের হইচই

গত সপ্তাহেই পুরুলিয়া শহরে একটি সংস্থার গয়নার শোরুম থেকে প্রায় ৮ কোটি টাকার গয়না লুট হয়ে যায়। ওই ডাকাতদলের সঙ্গে বিহারের যোগ পাওয়া গিয়েছে বলে পুলিশি তদন্তে উঠে এসেছে।

robber

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১১:২৭
Share: Save:

গয়নার শোরুমে ডাকাতির পর এ বার পুরুলিয়ায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক সংলগ্ন এটিএম লুটের চেষ্টা হল। স্থানীয় সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাতে। যদিও ব্যাঙ্কের শাটার ভেঙে ঢোকার পর সাইরেন বেজে ওঠায় ওই ডাকাতদল পালিয়ে যায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুরুলিয়ার হুড়ায় সংশ্লিষ্ট ব্যাঙ্কটি জাতীয় সড়কের পাশে অবস্থিত। ব্যাঙ্কের পাশেই রয়েছে এটিএম কাউন্টার। পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে সেখানে কয়েক জন দুষ্কৃতী হানা দেয়। তারা রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ভবনের শাটার ভাঙে প্রথমে। এর পর গ্রিলের তালা ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করে। তার মধ্যে ব্যাঙ্কের নিরাপত্তার জন্য থাকা সাইরেন বেজে ওঠে। তার পর ওই ডাকাতদল আর ভিতরে ঢোকেনি। মনে করা হচ্ছে, সামনের জাতীয় সড়ক দিয়েই পালিয়ে যায় তারা। এই ঘটনায় কেউ এখনও আটক বা গ্রেফতার হয়নি। তবে দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চলছে বলে জানিয়েছে পুলিশ।

বস্তুত, গত সপ্তাহেই পুরুলিয়া শহরে একটি সংস্থার গয়নার শোরুম থেকে প্রায় ৮ কোটি টাকার গয়না লুট হয়ে যায়। সেই ঘটনার জড়িতরা এখনও অধরা। তবে ওই ডাকাতদলের সঙ্গে বিহারের যোগ পাওয়া গিয়েছে বলে পুলিশি তদন্তে উঠে এসেছে। গত মঙ্গলবার ওই ডাকাতির সময় নদিয়ার রানাঘাটেও একই সংস্থার গয়নার শোরুমে ডাকাতির ঘটনা ঘটে। তবে সেখানে কুন্দনকুমার সিংহ-সহ পাঁচ জন ডাকাতকে পাকড়াও করে পুলিশ। তার পরই একাধিক তথ্য উঠে আসে। ওই দলের সঙ্গে পুরুলিয়ার ডাকাতির ঘটনার যোগসূত্র খুঁজতে রানাঘাটে যায় একটি পুলিশদল। সেই তদন্ত যখন চলছে, তখনই আবার একটি ডাকাতির চেষ্টার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robbery purulia West Bengal Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE