Advertisement
২৫ এপ্রিল ২০২৪
viswa bharati

Visva-Bharati University: আবার উত্তপ্ত বিশ্বভারতী, ছাত্রমৃত্যুতে উপাচার্য ‘উদাসীন’! অভিযোগে আন্দোলনে পড়ুয়ারা

বিশ্বভারতীর পাঠভবনের একাদশ শ্রেণির ছাত্র অসীম দাসের মৃত্যু ঘিরে বৃহস্পতিবার থেকে উত্তপ্ত বিশ্ববিদ্যালয়। শনিবারও আন্দোলন জারি পড়ুয়াদের।

উপাচার্যের বাড়ির সামনে পুলিশি প্রহরা।

উপাচার্যের বাড়ির সামনে পুলিশি প্রহরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১২:২৭
Share: Save:

ছাত্রমৃত্যু কেন্দ্র করে শনিবারও উত্তপ্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাসভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একাংশ। কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলেছেন আন্দোলনকারীরা।
বিশ্বভারতীর পাঠভবনের একাদশ শ্রেণির ছাত্র অসীম দাসের মৃত্যু ঘিরে বৃহস্পতিবার থেকে উত্তপ্ত ওই বিশ্ববিদ্যালয় চত্বর। শুক্রবার অসীমের দেহ নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ দেখান তাঁর আত্মীয় এবং বিশ্বভারতীর পড়ুয়াদের একাংশ। রাতে উপাচার্যের বাসভবনের সামনের গেটের তালা ভেঙে ঢুকে দেহ নিয়ে বিক্ষোভও দেখানো হয়। অসীমের শেষকৃত্য সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার রাতে। তবে আন্দোলনের আঁচ কমেনি বিশ্বভারতী চত্বরে। শনিবারও উপাচার্যের বাড়ির সামনে আন্দোলন জারি রেখেছেন পড়ুয়ারা।

শুক্রবার থেকে উপাচার্যের বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে পুলিশ। বিক্ষোভরত পড়ুয়াদের দাবি, অসীমের মৃত্যুর পরেও উপাচার্য ‘উদাসীন’। উপাচার্য যাতে অসীমের পরিবারের সঙ্গে কথা বলেন এবং তাঁদের পাশে থাকার আশ্বাস দেন, সেই দাবি তুলেছেন বিক্ষোভকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

viswa bharati Bidyut Chakrabarty Student Movement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE