Advertisement
০৭ মে ২০২৪
Visva Bharati

Visva Bharati: ফি বৃদ্ধি, তিন পড়ুয়াকে সাসপেন্ড, প্রতিবাদে বিশ্বভারতীর গেটে বিক্ষোভ ছাত্র-ছাত্রীদের

গেটের বাইরে পোস্টারও লাগানো হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভকারীদের সঙ্গে বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীদের বচসাও হয়।

প্রতিবাদে পড়ুয়ারা

প্রতিবাদে পড়ুয়ারা নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৪:৫৬
Share: Save:

এক ধাক্কায় ৫০ টাকা থেকে ১৪০০ টাকা করা হয়েছে ফি। কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদ করায় সাসপেন্ড করা হয়েছে তিন ছাত্র-ছাত্রীকে। এই সবের প্রতিবাদে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের গেটে বিক্ষোভ কর্মসূচি শুরু করলেন ছাত্র-ছাত্রীরা। বিক্ষোভ দেখিয়েছে ছাত্র সংগঠন এসএফআইও।

বুধবার সকাল থেকে ছাত্র-ছাত্রীরা বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয়ের (বলাকা) গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকে। গেটের বাইরে পোস্টারও লাগানো হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভকারীদের সঙ্গে বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীদের বচসাও হয়।

এই প্রসঙ্গে এসএফআই নেতা সোমনাথ সৌ বলেন, ‘‘এমফিল ও পিএইচডি ছাত্র-ছাত্রীদের পক্ষে হঠাৎ করে এই পরিস্থিতিতে ১৪০০ টাকা ফি দেওয়া সম্ভব নয়। ফি বৃদ্ধির প্রতিবাদে আমরা আন্দোলনের পথ বেছে নিতে বাধ্য হয়েছি। যত দিন না ফি কমছে, তত দিন আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’’

লাগানো হয়েছে পোস্টার

লাগানো হয়েছে পোস্টার নিজস্ব চিত্র

বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র-ছাত্রীরাও ফি বৃদ্ধির প্রতিবাদে সরব হয়েছেন। তাঁদের অভিযোগ, বিশ্বভারতী কতৃপক্ষ হু হু করে ফি বৃদ্ধি করেছে। করোনা পরিস্থিতিতে অনেকের আর্থিক অবস্থা খারাপ। এই পরিস্থিতিতে কী ভাবে এত টাকা বৃদ্ধি করতে পারে কর্তৃপক্ষ। তাঁরা ছাত্র-ছাত্রীদের পাশে রয়েছেন বলেই জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Visva Bharati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE