Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Chandranath Singha

কুটির ও হস্তশিল্পের দায়িত্বে চন্দ্রনাথ, খুশিতে অকাল হোলি বোলপুরের ব্যবসায়ীদের

৩ বারের তৃণমূল বিধায়ক চন্দ্রনাথ প্রথমে ছিলেন পঞ্চায়েত মন্ত্রী। পরে পরিকল্পনা রূপায়ণ ও পরিসংখ্যান এবং মৎস্যমন্ত্রী ছিলেন।

বোলপুরে আবির খেলায় হস্তশিল্প ব্যবসায়ীরা।

বোলপুরে আবির খেলায় হস্তশিল্প ব্যবসায়ীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১০ মে ২০২১ ২১:৫৫
Share: Save:

বোলপুর-শান্তিনিকেতনের অর্থনীতিতে হস্ত ও কুটির শিল্পের গুরুত্ব অনেকটাই। প্রায় সাড়ে ৬ হাজার স্থানীয় বাসিন্দা এই শিল্পের সঙ্গে জড়িত। সোমবার সেই দফতরেরই মন্ত্রী হয়েছেন বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিংহ। তাই খুশির হাওয়া এলাকা জুড়ে।

বসন্তোৎসব-পৌষমেলা না হওয়ায় এবং কোরোনা অতিমারির আবহে চরম ক্ষতিগ্রস্ত বোলপুর-শান্তিনিকেতনের কুটির ও হস্তশিল্প। এই পরিস্থিতিতে মন্ত্রীকে ঘিরে আশার আলো দেখছেন শিল্পী ও ব্যবসায়ীরা।

বোলপুর বিধানসভা কেন্দ্রের ৩ বারের তৃণমূল বিধায়ক চন্দ্রনাথ প্রথমে ছিলেন পঞ্চায়েত মন্ত্রী। পরে পরিকল্পনা রূপায়ণ ও পরিসংখ্যান দফতরের মন্ত্রী হন। তারপর দীর্ঘ দিন ধরে রাজ্যের মৎস্যমন্ত্রী ছিলেন। এবার তাঁকে ক্ষুদ্র, কুটির শিল্প ও মাঝারি শিল্প দফতরের পাশাপাশি বস্ত্র দফতরের মন্ত্রী করা হয়েছে। এই খবর শোনার পরেই, সবুজ আবির খেলায় মাতেন শান্তিনিকেতনের কবিগুরু হস্তশিল্প মার্কেটের ব্যবসায়ীরা। হয় মিষ্টি বিতরণ। ব্যবসায়ীদের সংগঠন, ‘কবিগুরু হস্তশিল্প উন্নয়ন সমিতি’র এক সদস্য বলেন, ‘‘ঘরের মানুষ কুটির ও হস্ত শিল্প মন্ত্রী হলেন। এতে আমরা খুব খুশি। করোনার কারণে আমাদের ব্যবসায় অনেক ক্ষতি হয়েছে। এবার মন্ত্রী হয়ত আমাদের জন্য ভাববেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Minister Birbhum Bolpur Chandranath Singha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE