Advertisement
১৯ এপ্রিল ২০২৪
arrest

Arrest: গ্রেফতারের নির্দেশের পর বাড়িছাড়া, শেষে মোবাইলের সূত্র ধরে তারাপীঠে ধৃত আনারুল

অভিযোগ, অগ্নিকাণ্ডের সময় আত্মীয়দের প্রাণে বাঁচানোর আর্তি জানিয়ে অনেকে ফোন করেন আনারুলকে। কিন্তু তিনি সাড়া দেননি।

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই গ্রেফতার আনারুল হোসেন।

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই গ্রেফতার আনারুল হোসেন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৭:৩৩
Share: Save:

রামপুরহাট-কাণ্ডে গ্রেফতার করা হল স্থানীয় ব্লক তৃণমূল সভাপতি আনারুল হোসেনকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ দেওয়ার ঘণ্টা দুয়েকের মধ্যেই তৃণমূলের ওই নেতাকে গ্রেফতার করে পুলিশ। আনারুলের মোবাইলের টাওয়ার লোকেশনের সূত্র ধরেই গ্রেফতার করা হয়েছে তাঁকে। গ্রেফতারের পর ব্লক সভাপতির পদ থেকে অপসারিত করা হয়েছে আনারুলকে। তাঁর জায়গায় আনা হয়েছে সৈয়দ সিরাজ জিম্মিকে। তিনি তৃণমূলের বীরভূম জেলা কমিটির সদস্য।
বৃহস্পতিবার বগটুইয়ে পৌঁছে গ্রামবাসীদের সামনে আনারুলকে গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীকে কেন্দ্র করে বগটুই গ্রামে যে ভিড় ছিল, ঘটনাচক্রে রামপুরহাট এক নম্বর ব্লকের তৃণমূল সভাপতি হওয়া সত্ত্বেও সেখানে কোথাও দেখা যায়নি আনারুলকে। মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়েই আনারুলকে ধরতে তৎপর হয় পুলিশ। কিছু ক্ষণের মধ্যেই পুলিশ আধিকারিকরা পৌঁছে যান রামপুরহাট শহর লাগোয়া সন্ধিপুরে, আনারুলের বাড়িতে। কিন্তু সেখানে তাঁকে পাওয়া যায়নি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকেই আনারুলের মোবাইল ফোন সক্রিয় ছিল। আনারুলের ফোনের টাওয়ার লোকেশন ট্র্যাক করতে শুরু করে পুলিশ। জানা যায়, তারাপীঠে একটি হোটেলের কাছে তিনি রয়েছেন তিনি। পুলিশ সেখানে পৌঁছে আনারুলকে গ্রেফতার করে।

বগটুই গ্রামে যাঁরা পুড়ে মারা গিয়েছেন তাঁদের আত্মীয়দের দাবি, ব্লক সভাপতি হওয়ার দরুণ প্রশাসনিক কর্তাদের সঙ্গে ওঠাবসা রয়েছে আনারুলের। নিহতদের আত্মীয়দের আরও দাবি, অগ্নিকাণ্ডের সময় আত্মীয়দের প্রাণে বাঁচানোর আর্তি জানিয়ে অনেকেই ফোন করেন আনারুলকে। কিন্তু অভিযোগ, তিনি সাড়া দেননি। এমনকি পুলিশকেও বিষয়টি জানাননি তিনি। এর পিছনে আনারুলের কী স্বার্থ রয়েছে তা খতিয়ে দেখবে পুলিশ।

আনারুল অবশ্য নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘আমি নির্দোষ।’’ তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের কথায়, ‘‘আনারুল হোসেনকে আগে থেকেই খোঁজা হচ্ছিল। ঘটনাচক্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ বগটুই গ্রামে গিয়েছেন এবং আজকেই আনারুলকে গ্রেফতার করা হয়েছে।’’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আনারুলকে জেরা করছেন বীরভূমের পুলিশ নগেন্দ্র ত্রিপাঠী। আনারুলকে নিয়ে রামপুরহাট-কাণ্ডে এখনও পর্যন্ত মোট ২২ জনকে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Tarapith Rampurhat Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE