Advertisement
২৯ মে ২০২৪
Accident

মাঝ অজয়ে উল্টে গেল ট্রাক

এই অবস্থায় সোমবার সকালে পশ্চিম বর্ধমান থেকে একটি সিমেন্ট বোঝাই লরি ওই রাস্তার উপর দিয়ে বীরভূমের দিকে আসছিল, প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে মাঝ নদীতে উল্টে যায়।

অজয় নদের উপরে ফেরিঘাটের অস্থায়ী রাস্তায়। নিজস্ব চিত্র

অজয় নদের উপরে ফেরিঘাটের অস্থায়ী রাস্তায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা 
জয়দেব শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২০ ০১:১৬
Share: Save:

অজয় নদে লরি উল্টে অল্পের জন্য প্রাণে বাঁচলেন চালক ও খালাসি। সোমবার সকালে ঘটনাটি ঘটে অজয় নদের উপর ইলামবাজার থানার অন্তর্গত জয়দেব ফেরিঘাটের অস্থায়ী রাস্তায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বর্ষার সময় জলের স্রোতের কারণে মাস চারেক আগেই ভেসে গিয়েছিল অজয় নদের উপরে থাকা অস্থায়ী রাস্তা, যা জয়দেব ফেরি ঘাট নামে পরিচিত।

অস্থায়ী রাস্তার একাংশ ভেঙে যাওয়ার কারণে পশ্চিম বর্ধমান জেলার সঙ্গে বীরভূম জেলার ২৫ - ৩০টি গ্রামের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এরপর জয়দেব কেন্দুলি পঞ্চায়েতের তরফে নদী পারাপারের জন্য দু’টি নৌকা দেওয়া হয়। সেই নৌকা করেই এতদিন মানুষজন পারাপার করছিলেন। কিছুদিন ধরেই অজয় নদে জল খানিকটা কমার ফলে কয়েকদিন আগে ফের পারাপারের জন্য অস্থায়ী রাস্তা তৈরির কাজ শুরু হয়, যদিও সে কাজ এখনো অসম্পূর্ণ রয়েছে।

এই অবস্থায় সোমবার সকালে পশ্চিম বর্ধমান থেকে একটি সিমেন্ট বোঝাই লরি ওই রাস্তার উপর দিয়ে বীরভূমের দিকে আসছিল, প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে মাঝ নদীতে উল্টে যায়। অবস্থা বেগতিক বুঝতে পেরে গাড়ির চালক ও খালাসি দুজনেই দরজা খুলে নদীতে ঝাঁপ দেন। তাঁরা সুস্থ আছেন বলে স্থানীয়েরা জানান। এরপরই প্রশাসনের তরফে ওই পথে বড় গাড়ি চলাচল পুরোপুরি নিষিদ্ধ করে দেওয়া হয়।

সোমবার বিকাল পর্যন্ত লরিটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। এই বিষয়ে ইলামবাজারের বিডিও মহম্মদ জসিমউদ্দিন মণ্ডল বলেন, ‘‘রাস্তাটি পুরো তৈরি না হওয়া পর্যন্ত দুর্ঘটনা এড়াতে আপাতত ওই রাস্তায় সব ধরনের গাড়ি চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে এবং পুলিশকেও এই ব্যাপারে সচেতন থাকতে অনুরোধ করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajay River Accident Truck
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE