Advertisement
২৫ এপ্রিল ২০২৪
viswa bharati

দাবি আদায়ে রিলে অনশনে পড়ুয়াদের সঙ্গে বিশ্বভারতীর শিক্ষকও

গত ২৭ অগস্ট রাত থেকে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাসভবন পূর্বিতার সামনে আন্দোলন চালাচ্ছেন পড়ুয়ারা।

বিশ্বভারতীতে শুরু রিলে অনশন।

বিশ্বভারতীতে শুরু রিলে অনশন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ১৮:১২
Share: Save:
আরও পড়ুন:

পথ বদলাল বিশ্বভারতীর পড়ুয়াদের আন্দোলন। রবিবার দুপুর থেকে অনশন শুরু করলেন দুই আন্দোলনকারী। এক ছাত্রী এবং এক অধ্যাপকও ওই রিলে অনশন শুরু করেছেন। দাবি না হওয়া পর্যন্ত অনশন চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। তা না হলে আমরণ অনশনের হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা।

গত ২৭ অগস্ট রাত থেকে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাসভবন পূর্বিতার সামনে আন্দোলন চালাচ্ছেন পড়ুয়ারা। তাঁদের দাবি, বিশ্বভারতী কর্তৃপক্ষের তিন ছাত্রকে বরখাস্ত করা এবং অধ্যাপকদের সাসপেন্ড করার সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। এ নিয়ে হাইকোর্টে গিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। এই আবহে এ বার আন্দোলনের ঝাঁঝ বাড়ালেন আন্দোলনকারীরা। রবিবার দুপুর থেকে অনশনে বসেছেন বিশ্বভারতীর বরখাস্ত হওয়া ছাত্রী রূপা চক্রবর্তী এবং সাসপেন্ড হওয়া শিক্ষক সুদীপ্ত ভট্টাচার্য। সিদ্ধান্ত প্রত্যাহার না করা পর্যন্ত কর্তৃপক্ষের বিরুদ্ধে তাঁরা আন্দোলন চালানোর হুঁশিয়ারি দিয়েছেন।

রূপা বলেন, ‘‘এত দিন ধরে আন্দোলন করছি। কিন্তু এখনও পর্যন্ত কর্তৃপক্ষের কোনও হেলদোল আমাদের চোখে পড়েনি। উপাচার্য আলোচনা না করে আদালতে গিয়েছেন। সেই কারণে বাধ্য হয়ে আমাদের এই আন্দোলনে নামতে হল। আর আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে।’’ অনশনকারী শিক্ষক সুদীপ্ত বলেন, ‘‘বিশ্বভারতী জুড়ে উপাচার্য একের পর এক মিথ্যাচার করছেন। কখনও তালাবন্ধ করে, আবার কখনও বেতন বন্ধ করে ছাত্রদের উপর দোষারোপ করার চেষ্টা করা হচ্ছে। এই অন্যায় মেনে নেওয়া যায় না। সেই কারণে আমিও অনশনে অংশগ্রহণ করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

viswa bharati Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE