Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Ration Dealer

কম রেশন দেওয়ার অভিযোগ, বীরভূমে রেশন ডিলারের বিরুদ্ধে বিক্ষোভ

গ্রামবাসীদের অভিযোগ, ওই ডিলার ২ কেজি চাল এবং ১ কেজি গম কম দিচ্ছেন।

বিক্ষোভ  গ্রামবাসীদের।

বিক্ষোভ গ্রামবাসীদের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নানুর শেষ আপডেট: ০১ জুন ২০২১ ১৭:০৯
Share: Save:

রেশনের চাল, গম কম পেয়ে রেশন ডিলারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন গ্রামবাসীরা। মঙ্গলবার সকালে বীরভূম জেলার পাড়ুই বিধানসভার অন্তর্গত কসবা গ্রামের ঘটনা।

ওই গ্রামের অমল মেটে, রবি দাস, শ্রাবণী কোরা, প্রতিমা দলুই, সাহাদুল হোসেনের মতো রেশন গ্রাহকরা রেশনের জন্য দাঁড়িয়ে ছিলেন। বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পর তাঁরা বুঝতে পারেন, ডিলার পরিমাণে কম রেশন দিচ্ছেন। তার পরই বিক্ষোভ শুরু করেন তাঁরা। গ্রামবাসীদের অভিযোগ, ‘‘আমরা বিপিএল তালিকাভুক্ত। সরকারের নির্দেশিকা অনুসারে আমাদের ৫ কেজি কমে চাল এবং ৩ কেজি করে গম দেওয়ার নির্দেশ রয়েছে। কিন্তু মাথা পিছু ৩ কেজি কমে খাদ্যশস্য কম দেওয়া হচ্ছে।’’ তাঁদের অভিযোগ, ওই ডিলার ২ কেজি চাল এবং ১ কেজি গম কম দিচ্ছেন। প্রায় সপ্তাহে রেশন না মেলার অভিযোগও করেছেন গ্রামবাসীরা। গুদামে রেশন থাকা সত্ত্বেও গ্রাহকের ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে ওই ডিলারের বিরুদ্ধে।

এই ঘটনার পর গ্রামবাসীরা পাড়ুই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ জানিয়েছে, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। প্রমাণ পাওয়া গেলে অভিযুক্ত রেশন ডিলারের লাইসেন্স বাতিলও করা হতে পারে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন রেশন ডিলার সত্যনারায়ণ রায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ration Dealer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE