Advertisement
২০ এপ্রিল ২০২৪
Birbhum

Visva-Bharati University: বিশ্বভারতীতে শুরু  বসন্তোৎসব, রঙিন আয়োজনে অংশ নিলেন পড়ুয়া-শিক্ষক

করোনা পরিস্থিতিও নিয়ন্ত্রণে। তাই বুধবার থেকে শুরু হল বিশ্বভারতীর বসন্ত উৎসব।

আবির খেলায় মাতলেন সবাই।

আবির খেলায় মাতলেন সবাই। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১২:২৬
Share: Save:

ছাত্র আন্দোলনের জন্য বন্ধ হয়েছিল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী বসন্ত উৎসব। তবে আন্দোলন আপাতত স্তিমিত হয়েছে। করোনা পরিস্থিতিও নিয়ন্ত্রণে। তাই বুধবার থেকে শুরু হল বিশ্বভারতীর বসন্ত উৎসব। তাতে অংশ নিলেন ছাত্রছাত্রী, অধ্যাপক, বিশ্ববিদ্যালয়ের অশিক্ষক কর্মীরা। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, তিন দিন ধরে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বুধবার বসন্ত উৎসবে মাতেন পড়ুয়ারা। বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে বর্ষশেষের অনুষ্ঠান। আর বছরের প্রথম দিন পালিত হবে বসন্ত উৎসবের অনুষ্ঠান।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রাচীন রীতি মেনে বৈতালিক, উপাসনা-সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়েই সূচনা হয় বসন্ত উৎসবের। তবে এই অনুষ্ঠানে বাইরের কারও প্রবেশাধিকার নেই। শুধুমাত্র পড়ুয়া, শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। গৌর প্রাঙ্গণে মঞ্চ করে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে ছিলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীও। ‘রাঙিয়ে দিয়ে যাও’ গানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। এর পর আবির খেলায় মাতেন পড়ুয়া থেকে শিক্ষকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE